ছাত্রজীবন কাটালে তো ছাত্রদের বুঝবেন: মোদীকে নাসিরুদ্দিন শাহ

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহ বলেছেন, নিজে ছাত্র ছিলেন না বলেই বোধহয় ছাত্রসমাজের প্রতি তার কোনও সহানুভূতি নেই। ।

সোমবার (২০ জানুয়ারি) একটি অনলাইন নিউজ পোর্টালে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন বলে এক প্রতিবেদনে জানায় আনন্দবাজার পত্রিকা।

নাসিরুদ্দিন শাহ বলেন, জানি না আমার বার্থ সার্টিফিকেট আছে কিনা। এতবছর এদেশে কাজ করছি। পরিবারের বাকিরা কেউ পুলিশে, কেউ প্রশাসনে, কেউ সেনাবাহিনীতে কাজ করে এসেছে।

তিনি বলেন, আজ যদি ভারতীয়ত্বের প্রমাণ দিতে হয়, তাতে উদ্বেগ নয় ক্রোধই জন্মায়। আমি উদ্বিগ্ন নই, আমি ক্রুদ্ধ।

দেশটিতে সম্প্রতি পাস হওয়া মুসলিম বিরোধী নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে দেশব্যাপী প্রতিবাদ আন্দোলনের প্রসঙ্গ উঠলে নাসির বলেন, বর্তমান সরকারের একটি প্রধান বৈশিষ্ট্যই হলো ছাত্রসমাজ ও সুশীলসমাজের প্রতি বিদ্বেষ।

তারা নিজেরা কখনও ছাত্র ছিলেন না, বিদ্যাচর্চায় আগ্রহ দেখাননি কখনও, সেজন্যই হয়তো এই বিদ্বেষ। ছাত্ররা হল সেই গোষ্ঠী, যারা চিন্তা করে দেশের ভবিষ্যৎ নিয়ে। বড় হলে তাদের জন্য কী ভবিষ্যৎ অপেক্ষা করছে, এটা তাদের ভাবতে হয়।

প্রধানমন্ত্রী সেই গোষ্ঠীর অংশ ছিলেন না তাই তাদের প্রতি ওর সহানুভূতিও নেই। রাষ্ট্রবিজ্ঞানের ডিগ্রির কথা সামনে আসার আগে উনি নিজে কিন্তু বলতেন আমি পড়াশোনাই করিনি।

পূর্ববর্তি সংবাদযতই হামলা হোক আমাদের দমিয়ে রাখা যাবে না: তাবিথ
পরবর্তি সংবাদদূষিত বাতাসের শহরের তালিকায় আবারও তৃতীয় ঢাকা