হজ্ব-ওমরা নিয়ে কটূক্তি, আবুল বাশারকে গ্রেপ্তারের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

ইসলাম টাইমস ডেস্ক: পবিত্র হজ্ব ও ওমরা নিয়ে কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে ভৈরবের গুলে মদিনা দরবার শরীফের কথিত পীর আবুল বাসার আল কাদরীকে অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) সকালে কিশোরগঞ্জ ইমাম উলামা পরিষদের উদ্যোগে ও আল-জামিয়াতুল এমদাদিয়ার সিনিয়র উস্তাদদের নেতৃত্বে ঐতিহাসিক শহীদী মসজিদ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে কিশোরগঞ্জসহ পার্শ্ববর্তী ইমাম ওলামা স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও সর্বস্তরের তৌহিদী জনতা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, কথিত পীর মাওলানা আবুল বাশার পবিত্র হজ্ব ও ইসলামি অনুশাসনের বিভিন্ন বিষয় নিয়ে মনগড়া, মিথ্যা, ভিত্তিহীন এবং ধর্মীয় মূল্যবোধে আঘাত করে হবিগঞ্জের এক মাহফিলে বক্তব্য দিয়েছে। পবিত্র হজ্বকে কটুক্তি করেছে। যা ইসলাম ধর্মে জঘন্যতম অপরাধ।

এই চরম ধর্মবিদ্বেষী বক্তব্যের মাধ্যমে এদেশের কোটি কোটি মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে। তার বিরুদ্ধে প্রশাসন এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি। সরকার যদি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থ হয়, সাধারণ তৌহিদী জনতা যদি ফুঁসে ওঠে, তাহলে যেমনি ভাবে তাসলিমা নাসরিনের বিরুদ্ধে সারা বাংলাদেশে ব্যবস্থা নিয়েছিলো কিশোরগঞ্জ থেকেও সেই আওয়াজ শুরু হবে, তখন প্রশাসনের পক্ষে তা কন্ট্রোল করা কঠিন হয়ে যাবে।

তাই আমরা আবুল বাশারকে অনতিবিলম্বে গ্রেফতারসহ ফাঁসির দাবি জানাচ্ছি। অন্যথায় ২৩ তারিখ আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও বক্তারা হুশিয়ারি উচ্চারণ করেন।

পূর্ববর্তি সংবাদদিল্লিতে সরকারি অফিসে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ১০ ইউনিট
পরবর্তি সংবাদলালদীঘি মাঠে ২৪ জনকে গুলি করে হত্যা: ৫ পুলিশের মৃত্যুদণ্ড