বেফাকুল মাদারিস নেত্রকোণা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

ইসলাম টাইমস ডেস্ক: অনুষ্ঠিত হয়েছে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড-বেফাকুল মাদারিসিল আরাবিয়া নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে ইসলামি সম্মেলন। আজ ১৮ জানুয়ারি শনিবার সকাল ৯ টা থেকে নেত্রকোণার জেলা স্টেডিয়ামে এ সম্মেলন শুরু হয়। জোহরের পর দোয়ার মাধ্যমে সম্মেলন সমাপ্ত হয়।

সম্মেলনে মেহমান হিসেবে বক্তব্য রাখেন বেফাকের মহা পরিচালক মাওলানা যুবাইর আহমদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক এবং বেফাকের সহ সভাপতি মাওলানা মুসলেহুদ্দীন রাজু। স্থানীয়দের মাঝে উপস্থিত ছিলেন মাওলানা ইউসুফ, মাওলানা আবদুল কাউয়ুম, মুফতি যাকারিয়া, মাওলানা আসাদুর রহমান আকন্দ, মাওলানা দেলোয়ার হোসেন প্রমুখ।

আজকের সম্মেলনে বেফাকের চেয়ারম্যান দেশের শীর্ষ আলেমে দ্বীন আল্লামা শাহ আহমদ শফির উপস্থিত হওয়ার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি উপস্থিত হতে পারেননি।

সম্মেলনে বেফাকের যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক দারুল উলুম দেওবন্দ প্রতিষ্ঠার লক্ষ্য-উদ্দেশ্য প্রসঙ্গে বলেন, শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে তালিম দারুল উলুম প্রতিষ্ঠার অন্যতম উদ্দেশ্য হলেও দাওয়াত, তাযকিয়া ও জিহাদ-সংগ্রামের ক্ষেত্রেও দারুল উলুমের সন্তানদের অবদান ছিল অনস্বীকার্য। মাওলানা ইলিয়াস কান্দলভী, মাওলানা আশরাফ আলী থানভী, মাওলানা হুসাইন আহমদ মাদানী সবাই দারুল উলুমের ছাত্র।

সমাবেশে কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে কাফের ঘোষণার দাবি জানিয়ে বি-বাড়িয়ায় মাদরাসার ছাত্রদের ওপর কাদিয়ানিদের সন্ত্রাসী হামলার দ্রুত বিচার দাবি করা হয়।

পূর্ববর্তি সংবাদকেরালার পর এবার পাঞ্জাবের বিধানসভাতেও সাম্প্রদায়িক সিএএ বাতিলের প্রস্তাব পাস
পরবর্তি সংবাদমাদরাসার পার্শ্ববর্তী মহল্লায় দ্বীনহীনতা: কতৃপক্ষের প্রতি বিশেষ কিছু পরামর্শ