ভৈরবে কিশোরীকে গণধর্ষণ, মামলা নিতে দুই ‍থানার ঠেলাঠেলি

ইসলাম টাইমস ডেস্ক: কিশোরগঞ্জের ভৈরবে ১৩ বছর বয়সি এক কিশোরী গণধর্ষণের শিকার হয়েছে। পৌর শহরের জগন্নাথপুরে গত বুধবার গভীর রাতে এ পাশবিক নির্যাতনের ঘটনা ঘটে। কিশোরীর বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলার বোয়ালি গ্রামে।

চাঞ্চল্যকর এ ঘটনার মামলা নিয়ে গতকাল বৃহস্পতিবার স্থানীয় বেঙ্গল ও রেলওয়ে থানা পুলিশের মধ্যে দিনভর চলতে থাকে ঠেলাঠেলি। অবশেষে বিকালের দিকে রেলওয়ে থানায় মামলা দায়ের করে ভুক্তভোগী কিশোরীর পরিবার।

গণধর্ষণের সত্যতা নিশ্চিত করে ভৈরব রেলওয়ে থানার ওসি ফেরদৌস আহমেদ বিশ্বাস বলেন, কিশোরী মেয়েটি রাত ৮টার দিকে তার খালার বাসা গাজীপুরের টঙ্গী থেকে বাসযোগে ভৈরব বাসস্ট্যান্ডে নামে। পরে মেয়েটি সিলেটের বাসে ওঠতে এক রিকশাওয়ালার সহযোগিতা চায়। রিকশাচালক তাকে রিকশায় তুললে একই সময়ে আরেক যুবকও ওঠে। পরে মেয়েটিকে সিলেট বাসস্ট্যান্ডে পৌঁছে না দিয়ে উলটো দিকে শহরের জগন্নাথপুরে রেললাইনের অদূরে একটি নির্জন স্থানে নিয়ে যায় তারা।

ওসি বলেন, পরে মেয়েটির মুখ চেপে ধরে কয়েকজন পালাক্রমে ধর্ষণ করে বলে দাবি ভুক্তভোগীর। মেয়েটিকে রেলওয়ে থানায় নিয়ে আসেন জনৈক এক ব্যক্তি। এ সময় রাত আনুমানিক দেড়টা বাজে, পরে মেয়েটিকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। ওসি আরো জানান, মেয়েটির তথ্যানুযায়ী স্থানটি রেলওয়ে থানার আওতাধীন না। ফলে তাকে রাতেই পাশের বেঙ্গল থানা পুলিশের কাছে নিয়ে গেলে তারা মামলা নিতে রাজি হয়নি। অবশেষে নিরুপায় হয়ে আমরা রেলওয়ে থানায় মামলা নথিভুক্ত করি।

এদিকে খবর পেয়ে টঙ্গী থেকে কিশোরীর খালা গতকাল ভৈরব রেলওয়ে থানায় ছুটে আসেন। এ সময় তিনি সাংবাদিকদের জানান, মাহারা মেয়েটিকে তিনি পাঁচ বছর ধরে লালন-পালন করছেন। বুধবার দুপুরে অভিমান করে সে বাসা থেকে বেরিয়ে যায়। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে ভৈরব থানার ওসি মোহাম্মদ শাহীন জানান, গণধর্ষণের ঘটনাটি শুনেছি। তাড়াছা রেলওয়ে থানার আওতাধীন এলাকা হওয়ায় রেলওয়ে থানায়ই মামলা হবে। ধর্ষকদের গ্রেফতার করতে আমাদের সর্বোচ্চ সহযোগিতা থাকবে।

পূর্ববর্তি সংবাদবি’বাড়িয়ায় কাদিয়ানীদের হামলা: প্রতিবাদে সোমবার সমাবেশ
পরবর্তি সংবাদমেঘনায় আবারও দুই ল‌ঞ্চের মু‌খোমু‌খি সংঘর্ষ, আহত ৬