দুর্নীতি মামলায় ইশরাকের বিচার শুরু

ইসলাম টাইমস ডেস্ক: দুর্নীতি দমন কমিশনের করা মামলায় সম্পদ বিবরণী দাখিল না করার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত।

বুধবার ঢাকার বিশেষ জজ ৪ এর বিচারক শেখ নাজমুল আলম আসামির উপস্থিতিতে এ চার্জ গঠন করেন। এর ফলে এই মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো। বিচারের জন্য আগামী ৯ ফেব্রুয়ারী সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য্য করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ও ঢাকা দক্ষিণের (ডিএসসিসি) বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন মামলার অভিযোগ থেকে অব্যাহতির জন্য আদালতে আবেদন করে ছিলেন। রাষ্ট্রপক্ষ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করার জন্য বক্তব্য তুলে ধরেন। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ পড়ে শুনান, এবং জবাব চান। বলুন, আপনি দোষী না নির্দোষ। উত্তরে-আসামি নিজেকে নির্দোষ দাবী করে এবং সু-বিচার প্রার্থনা করে। আদালতে আসামির জবাবে চার্জ গঠন করেন।

প্রসঙ্গত, দুদকের করা মামলায় গত বছরের ৫ মে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে চার্জশীট আমলে নেয়ার জন্য দিন ধার্য ছিল। ওই দিন ইশরাক আদালতে উপস্থিত না হওয়ায় ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ চার্জশীট আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলাটি বিচারের জন্য ঢাকার ৪নং বিশেষ জজ আদালতে বদলির আদেশ দেন। ২০১৯ সালের ৯ ডিসেম্বর তিনি আত্মসমর্পণ করে জামিন নেন।

এরআগে, ২০১৮ সালের ৬ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে ইশরাক হোসেনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর হোসেন।

পূর্ববর্তি সংবাদতুরস্কে রাষ্ট্রীয় উদ্যোগে চালু করা হলো ইসলামি ব্যাংকিং
পরবর্তি সংবাদঢাকার নদীগুলোকে দূষণমুক্ত রাখতে মহাপরিকল্পনা নিয়ে কাজ করা হচ্ছে : স্থানীয় সরকার মন্ত্রী