প্রতিজ্ঞা করছি, সুখে দুঃখে আপনাদের পাশে থাকবো: ইশরাক

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপি প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এলাকাবাসীদের উদ্দেশ্যে বলেছেন, ‘প্রতিজ্ঞা করছি, সুখে দুঃখে আপনাদের পাশে থাকবো।’ তিনি বলেন, গত ১৩ বছরে দেশকে তিলে তিলে ধ্বংস করে ফেলা হয়েছে। দেশে কোনো গণতন্ত্র নেই, কারো কথা বলার অধিকার নেই। উন্নয়নের নামে ধোঁয়া তোলা হচ্ছে কিন্তু আমরা কোনো উন্নয়ন দেখতে পাচ্ছি না।

ইশরাক বলেন, ‘ঢাকা আজকে সবচেয়ে দূষিত ও বসবাসের অযোগ্য শহরের তালিকায় এক নম্বরে আসে। এই এলাকায় আসার সময় দুই পাশের যে জলাশয়, রাস্তা-ঘাটের করুণ দশা দেখেছি, তা দেখে সত্যিই খারাপ লেগেছে। এই সরকার বলে তারা উন্নয়ন করেছে, স্যাটেলাইট পাঠাচ্ছে, অমুক সেতু, তমুক সেতু। কিন্তু এগুলো সবই আসলে দূর্নীতির প্রজেক্ট। মেগা প্রজেক্ট তারা করছে, সেখান থেকে লক্ষ হাজার কোটি টাকা বিদেশে পাচার করে আরাম আয়েশে তারা ফূর্তি করছে। আর আর বাংলাদেশের আমরা যারা সাধারণ জনগণ, নাগরিকরা রয়েছি, তাদের দিন দিন আমাদের দুর্দশা বেড়েই চলেছে।’

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর খিলগাঁও এলাকার ত্রিমোহনী বাজারে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। এরপর তিনি গণসংযোগ শুরু করেন।

ইশরাক বলেন, ‘আমি আপনারদের কাছে প্রতিজ্ঞা করতে চাই, আগামী ৩০ তারিখে যদি আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন, সেখান থেকে আমরা আপনাদের অধিকার রক্ষার আন্দোলনে আমরা রয়েছি, সেটাকে চুড়ান্ত পর্যায়ে পৌছানোর জন্য কাজ করবো। আপনাদের কাছে প্রতিজ্ঞা করছি, আপনাদের সুখে দুখে সব সময় পাশে থাকবো। এবং এই এলাকার উন্নয়নে যতো যা কিছু দরকার আছে, আমি আমার রক্ত, ঘাম, দিয়ে পরিশ্রম করে এই এলাকাকে উন্নত ও পরিবেশ দূষণমুক্ত করতে সব কিছু করবো।’

তিনি বলেন, ‘সিটি নির্বাচন ইশরাক হোসেনের লড়াই নয়, এটা ধানের শীষের লড়াই, জনগণের লড়াই, গণতন্ত্রের লড়াই। আপনারা সেই লড়াইয়ে শরিক হবেন। ইনশাআল্লাহ ৩০ তারিখে ভোট দিবেন। আমরা সেই পরিবেশ নিশ্চিত করবো। ইনশাআল্লাহ আপনাদের অধিকার, কথা বলার অধিকার ফিরিয়ে আনবো আমি।’

লেবেল প্লেইন ফিল্ড আছে কিনা এমন প্রসঙ্গে তিনি বলেন, একটা ফিল্ড তৈরি হচ্ছে সেটা হচ্ছে ভোট ডাকাতির ফিল্ড। কোনো লেভেল প্লেইং ফিল্ড নেই। এক তরফা ফিল্ড তৈরি হচ্ছে।

আপনাদের সাথে সরকার ও প্রতিদন্দ্বীরা কি ধরণের আচরণ করছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে আমি যদি এসব কথা বলি, তখনই সরকার দলীয় নেতারা বলেন, বিএনপি অভিযোগের দল, নালিশ পার্টি ইত্যাদি। আমরা আর অভিযোগ নালিশ করতে চাই না। আমরা শুধু এতোটুকু বলতে চাই, জনগণ আমাদের সাথে রয়েছে। আমরা তাদের শক্তি নিতে এগিয়ে যাবো। কারো কোনো বাঁধা আমরা মানবো না। কোনো নালিশ কাউকে দেবো না। মহান আল্লাহতালা উপরে আছেন, উনি দেখছেন, আর নিচে আমাদের জনগণ, আমাদের শক্তি জনগণ।

ধানের শীষের পোস্টার কম দেখা যাচ্ছে- এ ব্যাপারে তিনি বলেন, আমাদের পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। যারা পোস্টার লাগাতে যাচ্ছে তাদের বাধা দেয়া হচ্ছে, মারধর করা হচ্ছে। এমনও হুমকি দেয়া হচ্ছে পোস্টার লাগাতে আসলে থানা পুলিশে দিবে। পোস্টার লাগানো কি অপরাধ? এটা তো অপরাধ নয়, তাহলে কেন থানা পুলিশে দেয়ার হুমকি দেয়া দিবে?

গণসংযোগে বিএনপি’র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস সহ স্থানীয় বিএনপি নেতা, ছাত্রদল, যুবোদল, মহিলাদল, সেচ্ছ্বাসেবক দলসহ হাজার হাজার নেতা-কর্মী উপস্থিত রয়েছে। গণসংযোগে এলাকাবাসীর সাথে কুশলবিনিময়, ভোট ও দোয়া প্রার্থনা করেন।

পূর্ববর্তি সংবাদমুসলিম দেশগুলোর সঙ্গে সম্পর্ক জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর
পরবর্তি সংবাদরিট খারিজ, নির্ধারিত তারিখেই হবে ঢাকার দুই সিটি নির্বাচন