ইজতেমায় ফ্রি চিকিৎসা সেবা দিয়ে প্রশংসিত হাফেজ্জী হুজুর সেবাসংস্থা

232

ইসলাম টাইমস ডেস্ক : বিগত বছরগুলোর ন্যায় এবারও বিশ্ব ইজতেমায় আগত সর্বস্তরের মুসুল্লিদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছে হাফেজ্জী হুজুর রহ. সেবাসংস্থা। দক্ষ জনবল, অভিজ্ঞ চিকিৎসক, পর্যাপ্ত ঔষধ, প্রয়োজনীয় চিকিৎসাসামগ্রী আর সুশৃংখল ব্যবস্থাপনার কারণে সংস্থাটি চিকিৎসাসেবা গ্রহণকারী মুসুল্লিদের বেশ প্রশংসা কুড়িয়েছে। সংস্থার জন্য মন থেকে দোয়া করেছেন দূর দূরান্ত থেকে আগত অনেক মুসল্লি।

চিকিৎসাসেবায় অংশ গ্রহণকারী ডাক্তার, সেচ্ছাসেবক এবং  গ্রহীতাসহ সংশ্লিষ্ট সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সংস্থার পরিচালক মাওলানা রজিবুল হক্ব।

Image may contain: 4 people, people sitting

সেবায় অংশগ্রহণকারী সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে ইসলাম টাইমসকে মাওলানা রজিবুল হক জানিয়েছেন, এজতেমা উপলক্ষে যারা আমাদের শ্রম দিয়েছেন, তারা কেবল আল্লাহর ওয়াস্তেই এই শ্রম দিয়েছেন। আমরা ওখানে সেবার বিনিময়ে  ন্যূনতম ভাড়াটাও দিতে পারিনি। তারা নিজেদের খাবারের খরচও নিজেরাই বহন করেছেন। এমন কি সেবাদানকারী ডাক্তারদেরকে কোনো ধরণের সম্মানি দেওয়া হয়নি। তাদের এই আন্তরিক সেবার জন্যে আল্লাহ তাদেরকে উত্তম বিনিময় দান করুন- বলছিলেন মাওলানা রজিবুল হক।

জানা যায়, হাফেজ্জী সেবা সংস্থাটি তার প্রতিষ্ঠা লগ্ন থেকে গ্রাম বাংলার মানুষের মাঝে ধর্ম বর্ণ নির্বিশেষে বিভিন্ন সেবামূলক কর্যক্রম পরিচালনা করে আসছে। শীতকালে গরীবদের মাঝে শীত বস্ত্র বিতরণ, বিভিন্ন এলাকায় অভাবীদের মাঝে নলকূপ বিতরণ, রোহিঙ্গা ক্যাম্পে বাচ্চাদের জন্যে সুন্নতী খৎনার আয়োজন ইত্যাদি বিভিন্ন মৌসুমে বিভিন্ন সেবামূলক কার্যক্রম সংস্থাটি করে থাকে।

এই সেবামূলক কার্যক্রমের ধারাবাহিকতায় তারা বিশ্ব এজতেমায় ফ্রি চিকিৎসা সেবার আয়োজন করে থাকে। আসন্ন সাদ অনুসারীদের এজতেমায় তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে কিনা এ প্রশ্নের জবাবে মাওলানা রজিবুল হক বলেন, সেবার ক্ষেত্রে আমরা কোনো পার্থক্য করি না।  এতাতী ভাইদের এজতেমায়ও সেবা কার্যক্রম অব্যাহত রাখার আন্তরিক ইচ্ছা রয়েছে। কিন্তু  লোকসংকটের কারণে হয়তো পারব না।

এজতেমায় এই সেবামূলক কার্যক্রমে অংশগ্রহণকারী চিকিৎসকদের মাঝে রয়েছেন  ডা. মোস্তফা হুসাইন, ডা. আজাদ, ডা. জামিউল হুসাইন, ডা. রুহুল আমীন, ডা.মহিউদ্দিন আলমগীর, ডা.সাইদুল ইসলাম ও ডা. ইমদাদ প্রমুখ।

Image may contain: 1 person, standing

সেচ্ছাসেবায় অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন ফাহাদ বিন ফয়েজ, ইরফান প্রধান, কাওসার আহমাদ, জাবের আহমাদ রাফী,আশীকুর রহমান রাকীব,ডা,রাজীব হাসান খান,মুজাহিদুল ইসলাম মাওলানা হুসাইন আহমদ ও শেখ শরীফ ভাই প্রমুখ ।

এছাড়াও ক্যাম্প চলাকালে উৎসাহ প্রদানকারী অনেক সুধী ও হিতাকাঙ্ক্ষীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন মাওলানা রজিব।  বিশেষভাবে শাইখুল হাদীস আল্লামা হিফজুর রহমান,মাওলানা রুহুল আমীন, মুফতি উসমান হাবীব, মাওলানা নোমান হাবীব, মাওলানা আব্দুর রহমান কফিল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রওশন জামীল, মোহা.মিকাইল কারীম, ইলিয়াস আহমাদ, অধ্যাপক আমীরুল ইসলাম, দেলাওয়ার হোসেন, আখতারুজ্জামান, মাওলানা ইবরাহিম খলিল, মাওলানা কাওসার আহমাদ সুহাইল ও ফয়সাল বিন হুসাইন প্রমুখ।