চট্টগ্রাম-৮: কেন্দ্র থেকে বিএনপির এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ, ভোট স্থগিতের দাবি

ইসলাম টাইমস ডেস্ক: চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে ১৭০টি কেন্দ্রের মধ্যে ১২০টি থেকে বিএনপি মনোনীত প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করা হয়েছে। এসব অনিয়মের কারণে ভোট স্থগিত করে নতুন করে নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ান।

এ নির্বাচনে ধানের শীষের প্রার্থী আবু সুফিয়ানের প্রধান নির্বাচন সমন্বয়কারী মো. ইদ্রিস আলী এ অভিযোগ করেন।

তিনি বলেন, ‘চট্টগ্রাম উপনির্বাচনে ১২০টি কেন্দ্র থেকে ব্নিপির এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এ ছাড়া যারা ধানের শীষে ভোট দিতে আসছেন তাদের ভোটকেন্দ্রে প্রবেশ করেতে দেওয়া হচ্ছে না।’

এসব অনিয়মের কারণে বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ান নির্বাচন বর্জন করতে পারেন বলেও জানিয়েছেন মো. ইদ্রিস আলী। তবে এ বিষয়ে বিকেল ৩টায় সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলেও জানান এ আসনের ধানের শীষের এ নির্বাচন সমন্বয়ক।

সকাল ৯টা থেকে চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ছয় প্রার্থী অংশগ্রহণ করলেও শেষ পর্যন্ত মূল প্রতিদ্বন্দ্বিতা আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক মোহাম্মদ আবু সুফিয়ান যথাক্রমে নৌকা ও ধানের শীষের প্রার্থী। নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে।

ভোটগ্রহণের আগে সকাল সাড়ে ৮টায় নগরের বহদ্দারহাটের এখলাসুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উত্তেজনা দেখা দেয়। ওই সময় এই কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ ও বিএনপি প্রার্থী আবু সুফিয়ান উপস্থিত ছিলেন। সে সময় কেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়।

পূর্ববর্তি সংবাদ২৮ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ঢাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
পরবর্তি সংবাদভারতে দুই কোটি মুসলমান অনুপ্রবেশকারী: বিজেপি নেতা