মোনাজাতের মাধ্যমে শেষ হল আলমী শুরার সাথীদের ইজতেমা

ইসলাম টাইমস ডেস্ক: মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে আলমী শুরার সাথীদের ইজতেমা। আজ বেলা ১১টা ১০মিনিটে মোনাজাত শুরু করেন কাকরাইলের মুরব্বি হাফেজ মাওলানা মো. জোবায়ের সাহেব।

রবিবার (১২ জানুয়ারি) সকালে টঙ্গীর ইজতেমার ময়দানে মোনাজাত শুরু হতেই নেমে আসে পিনপতন নিরবতা। সৃষ্টিকর্তা আল্লাহতায়ালার প্রশংসা, হজরত রাসূলে কারিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামে ওপর দরুদ পাঠের মাধ্যমে তিনি মোনাজাত শুরু করেন।

মোনাজাতে তিনি ইজতেমার কামিয়াবি, অংশগ্রহণকারীসহ সব মুসলমানদের গোনাহ মাফ, দুনিয়া ও আখেরাতের কল্যাণ, বিশ্ব শান্তি, বিশ্ববাসীর সুখ-সমৃদ্ধি কামনা করছেন। এ সময় লাখো মানুষের কান্নার আওয়াজে ইজতেমার ময়দানে এক অভূতপূর্ব পরিবেশ সৃষ্টি হয়। ক্ষণে ক্ষণে ভেসে আসছে আমিন আমিন ধ্বনি।

ধারণা করা হচ্ছে, ইজতেমার এই মোনাজাতে কোটির উপরে মানুষ অংশগ্রহণ করেছেন। কারণ, ইজতেমার ইতিহাসে এবার প্রথমবারের মতো, ময়দান থেকে পাঁচ কিলোমিটার দূর পর্যন্ত মাইক দেওয়া হয়েছে মুসল্লিদের ভিড়ের কারণে। বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেল  মোনাজাত সরাসরি সম্প্রচার করছে।

ইজতেমার মুরব্বিদের সূত্রে জানা গেছে, ইজতেমায় সৌদি আরব, সংযুক্ত আরব-আমিরাত, অস্ট্রেলিয়া, কানাডা, চাঁদ, ইথিওপিয়া, ফ্রান্স, জার্মানি, ভারত, পাকিস্থান, রাশিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা, স্পেন, সুইজারল্যান্ড, ইন্দোনেশিয়া, কাজাখস্তান, খিরগিজস্থান, মালয়েশিয়া, মরক্কো, নেপাল, কেনিয়া, কুয়েত, কাতার, বাহরাইন, জর্দান ও দুবাইসহ বিশ্বের ৬১টি দেশের বিদেশি মুসল্লি অংশ নিয়েছেন।

পূর্ববর্তি সংবাদএবার বাংলাদেশি ‍কৃষককে পিটিয়ে হত্যা করল বিএসএফ
পরবর্তি সংবাদএবার ধামরাইয়ে বাসে পোশাক শ্রমিকে ধর্ষণের পর হত্যা