শিবগঞ্জে মুজিব বর্ষের ক্ষণগণনায় আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০

ইসলাম টাইমস ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মুজিব বর্ষের অনুষ্ঠান চলাকালে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় ইটের আঘাতে প্রকাশ নামের এক ছাত্রলীগ কর্মী আহত হয়েছে। পরে পুলিশের লাঠিচার্জে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল ৫টার দিকে শিবগঞ্জ উপজেলা পরিষদের কাছে এই ঘটনা ঘটে।

জানা গেছে, বিকেলে শিবগঞ্জ উপজেলা চত্বরে মুজিব বর্ষের অনুষ্ঠান চলাকালে এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল গ্রুপের লোকজনের সঙ্গে উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম গ্রুপের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় উভয়পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করলে এক ছাত্রলীগ কর্মী আহত হয়। পরবর্তীতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ শুরু করলে এতে উভয়পক্ষের অন্তত ৩০জন আহত হয়।

একপর্যায়ে এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে নিরাপদে সরিয়ে ইউএনও’র কার্যালয়ে নিয়ে যায় পুলিশ। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিবগঞ্জ থানার ওসি তদন্ত আতিকুল ইসলামকে বারবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

পরে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিবগঞ্জের পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনার বিষয়ে সংসদ সদস্য ডা. সালিম উদ্দিন আহমেদ শিমুলের সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

পূর্ববর্তি সংবাদভারতে দিনে ৯১টি ধর্ষণ, প্রতি ১৫ মিনিটে একজন নারী
পরবর্তি সংবাদইরাক-সিরিয়া সীমান্তে ইসরায়েলের হামলা, ইরানপন্থী ৮ সেনা নিহত