এখনই মুসলিম রাষ্ট্রগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে: সোলাইমানি ইস্যুতে মাহাথির মোহাম্মদ

ইসলাম টাইমস ডেস্ক: বর্তমানে কেউ আর নিরাপদে নেই। এখনই বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলোকে ঐক্যবদ্ধ করার সঠিক সময় বলে মন্তব্য করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

আজ মঙ্গলবার (৭ জানুয়ারি) ইরানি জেনারেল সোলাইমানি ইস্যুতে মাহাথির মোহাম্মদ এ মন্তব্য করেন। তিনি বলেন, বর্তমানে কেউ আর নিরাপদে নেই। এখনই বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলোকে ঐক্যবদ্ধ করার সঠিক সময়।

মার্কিন বিমান হামলায় ইরানি জেনারেল নিহতের ঘটনাকে বেআইনি আখ্যা দিয়ে মালয়েশিয়ার এ প্রধানমন্ত্রী বলেন, ইরানি জেনারেল সোলাইমানিকে হত্যার বিষয়টি সৌদির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের শামিল।

তিনি বলেন, সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের সঙ্গে সোলাইমানি হত্যার বিষয়টির অনেক মিল রয়েছে। কেননা তাকেও বিদেশের মাটিতে হত্যা করা হয়। নিজেদের স্বার্থে অন্য রাষ্ট্রের কোনো নেতাকে হত্যার মতো কাজ এটা।

তিনি আরও বলেন, বিশ্ব দরবারে সত্য প্রকাশের অধিকার সবার আছে। কে ক্ষমতাধর আর কে দুর্বল তা নিয়ে আমরা ভীত নই। কোনো কিছু সঠিক না হলে আমি তা সরাসরি বলতে চাই।

এর আগে শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় ইরানের জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। যুক্তরাষ্ট্রের সেই অভিযানে ইরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

পূর্ববর্তি সংবাদহামলার প্রতিবাদ: নেহরু বিশ্ববিদ্যালয় অধ্যাপকের সরকারি কমিটি থেকে পদত্যাগ
পরবর্তি সংবাদআগামীকাল যে সব এলাকায় গ্যাস থাকবে না