ট্রাম্পের মাথা এনে দিতে পারলে পুরস্কার ৮০ মিলিয়ন ডলার !

ইসলাম টাইমস ডেস্ক : কেউ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথা এনে দিতে পারলে তাকে ৮০ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কারের ঘোষণা দিয়েছে ইরান। জেনারেল কাসেম সোলেইমানি মার্কিন হামলায় নিহত হওয়ার ঘটনার পর ইরান এ ঘোষণা দেয়।

 

প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের ৮০ মিলিয়ন বাসিন্দা। জনসংখ্যার ভিত্তিতে আমরা ৮০ মিলিয়ন ডলার অনুদান সংগ্রহ করবো। যেই ব্যক্তি ট্রাম্পের মাথা এনে দিতে পারবে বা হত্যা করবে তাকে এই পুরো অর্থ পুরস্কার হিসেবে দেয়া হবে।

ঘোষণায় আরও বলা হয়, প্রত্যক ইরানীর উচিৎ এক ডলার করে দান করা।

তবে ইরান সরকারের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়েছে কিনা তা নিশ্চিত করা যায়নি।

গত শুক্রবার ইরাকের বাগদাদের একটি আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ইরানের বিপ্লবী এলিট কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলেইমানি ও ইরান সমর্থিত পপুলরার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপ-প্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বেশ কয়েকজন নিহত হন।

এদিকে সোলেইমানির মৃত্যুতে চরম প্রতিশোধ নেয়ার অঙ্গীকার করেছে ইরান। দেশটির নিরাপত্তা পরিষদ এক বিবৃতিতে জানায়, ‘এমন দুঃসাহসিক সন্ত্রাসীমূলক কাজের জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী থাকতে হবে।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, পশ্চিম এশিয়া অঞ্চলে এটি যুক্তরাষ্ট্রের বিশাল কৌশলগত ভুল, এবং যুক্তরাষ্ট্র সহজেই এর পরিণতি থেকে পাড় পাবে না।

তবে যুক্তরাষ্ট্রের ওপর কী ধরণের প্রতিশোধ নিবে তার বিস্তারিত কিছু জানায়নি ইরান। তবে যুক্তরাষ্ট্রকে কড়া মাশুল দিতে হবে বলে হুঙ্কার দিয়েছে দেশটি। ডেইলি মিরর, ইএন২৪।

পূর্ববর্তি সংবাদইটালিতে অপেক্ষমাণ যাত্রীদের উপরেই গাড়ি তুলে দিল মাতাল ড্রাইভার
পরবর্তি সংবাদআল্লামা হবিগঞ্জীর জানাযা সম্পন্ন, লাখ লাখ মুসল্লির অশ্রুসিক্ত বিদায়