মুসলিম বিদ্বেষী আইনের প্রতিবাদে ভারতজুড়ে বিক্ষোভ, মোদীকে খোঁচা

হায়দরাবাদে পদযাত্রায় অংশ নেয় হাজার হাজার বিক্ষোভকারী

ইসলাম টাইমস ডেস্ক: মুসলিম বিদ্বেষী নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) প্রতিবাদে বিক্ষোভ চলছে ভারতজুড়ে। শনিবার এই আইনের বিরুদ্ধে আন্দোলনে নামে হায়দরাবাদের বাসিন্দারা। এতে অংশ নেয় হিন্দু-মুসলিম উভয় ধর্মের মানুষ।

তারা হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিরুদ্ধে স্লোগান দেয়। হিন্দু-মুসলিমদের মধ্যে এমন ভ্রাতৃত্ব নাগরিকত্ব আইনের কারণেই সৃষ্টি হয়েছে। এ কারণে নরেন্দ্র মোদী ও অমিত শাহকে ধন্যবাদ জানিয়েছেন হায়দরাবাদের বিক্ষোভকারীরা।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ মিটার জানায়, শনিবার বিকালে হায়দরাবাদের ধর্নাচকে পদযাত্রায় অংশ নেয় বিক্ষুব্ধরা। সাম্প্রতিক সময়ে এটিই সেখানকার সবচেয়ে বড় পদযাত্রা, যেখানে প্রায় ৫০ হাজার মানুষ অংশ নেয়। বিক্ষোভে অংশ নেওয়াদের মধ্যে ছিলেন সবস্তরের মানুষ।

পদযাত্রায় বিভিন্ন ধরনের স্লোগান দেয় আন্দোলনকারীরা। এর মধ্যে উল্লেখযোগ্য একটি হলো, হিন্দু-মুসলিম ভাই ভাই, সিএএ বাই বাই। এই আন্দোলনে হিন্দু-মুসলিমদের মধ্যে ভ্রাতৃত্বের বিষয়টি সুন্দরভাবে উঠে এসেছে।

আন্দোলনকারীরা এই সুন্দর সম্পর্কের জন্য নরেন্দ্র মোদী ও অমিত শাহকে ধন্যবাদ জানিয়েছেন। তারা খোঁচা দিয়ে বলেন, মোদী-অমিতের এই আইনের কারণেই হিন্দু-মুসলিমদের মধ্যকার সম্পর্ক আরও দৃঢ় হয়েছে। এজন্য তাদের ধন্যবাদ।

পূর্ববর্তি সংবাদসিএএ আন্দোলনে শহীদদের প্রত্যেককে এক লক্ষ টাকা ও আইনি সহায়তা প্রদান করবে জমিয়ত
পরবর্তি সংবাদত্রিপোলিতে সামরিক বিদ্যালয়ে ভয়াবহ হামলা, নিহত ২৮