সড়কের গাছ কাটায় ৯৯৯-এ ফোন, যুবলীগ নেতা আটক

ইসলাম টাইমস ডেস্ক: লালমনিরহাট সদর উপজেলায় সড়কের গাছ কাটার অভিযোগ জাতীয় জরুরি সেবাকেন্দ্রের ৯৯৯ নম্বরে কল করে জানান এক ব্যক্তি। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার দুপুরে স্থানীয় যুবলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

আটক ওই যুবলীগ নেতার নাম বাদশা আলম (৪৫)। তিনি লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন যুবলীগের সভাপতি। তিনি একই ইউনিয়নের গবাই গ্রামের আকবর মণ্ডলের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মহেন্দ্রনগর ইউনিয়নের কাশিপুর থেকে লালমনিরহাট শহর অভিমুখের সড়কের পাশে চারটি ইউকিলিপটাসগাছ কাটার বিষয়টি ৯৯৯ নম্বরে ফোন করে কেউ একজন জানান। প্রাথমিক অনুসন্ধানে এর সত্যতা পাওয়ায় লালমনিরহাট সদর থানার উপপরিদর্শক (এসআই) কাজল কুমার রায়ের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যায়।

পরে সেখান থেকে যুবলীগ নেতা বাদশা আলমকে আটক করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে ইউকিলিপটাসগাছের পাঁচটি খণ্ড উদ্ধার করেছে পুলিশ।

এসআই কাজল কুমার রায় বলেন, বাদশা আলম গাছ কাটার কথা স্বীকার করায় তাঁকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা প্রক্রিয়াধীন। আলামত হিসেবে কাটা গাছের কয়েকটি খণ্ড জব্দ করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে আটক বাদশা আলম বলেন, ‘স্থানীয় একটি এতিমখানায় সহায়তার জন্য একজন আওয়ামী লীগ নেতাকে জানিয়ে গাছগুলো কেটেছিলাম। আমি ভেবেছিলাম পরে লিখিত অনুমতি নেব, কিন্তু তার আগেই অন্য ঘটনা ঘটে গেল।’

লালমনিরহাট জেলা যুবলীগের সভাপতি মোড়ল হুমায়ুন কবির বলেন, বাদশা আলম মহেন্দ্রনগর ইউনিয়ন যুবলীগের সভাপতি। তাঁর বিরুদ্ধে বেআইনিভাবে সড়কের পাশের গাছ কেটে নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে বিধি অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তি সংবাদএকটি ভুল মাসআলা: কেরসিন তেল কি নাপাক?
পরবর্তি সংবাদসড়কের পাশে কাতরাচ্ছিলেন রক্তাক্ত বৃদ্ধা, হাসপাতালে নিয়ে গেলেন ওসি