তাবলিগের সঙ্কট ও ইজতেমার প্রস্তুতি বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলেমদের মতবিনিময়

ইসলাম টাইমস ডেস্ক: তাবলিগ জামাতের চলমান সঙ্কট ও এবছরের বিশ্ব ইজতেমার প্রস্তুতি বিষয়ে সাংবাদিকদের সাথে আলেম ও তাবলিগের মুরুব্বীদের মতবিনিময় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে তাবলিগের গুরুত্ব ও প্রয়োজনীয়তা তাবলিগ জামাত প্রতিষ্ঠার ইতিহাস, এবং তাবলিগ জামাতে চলমান সঙ্কট, সঙ্কটের কারণ এবং এ থেকে উত্তরণের পদ্ধতি নিয়ে বিশদ আলোচনা হয়।

বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, জাতীয় পত্রকিা এবং টেলিভিশনের প্রায় ৩০ জন সংবাদকর্মী মত বিনিময় বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে তাবলিগ জামাতের পক্ষে উপস্থিত ছিলেন মুফতি মাহফুজুল হক, মাওলানা শাহরিয়ার মাহমুদ, মাওলানা আমানুল হক, ক্যাপ্টেন ইফখোর আহমেদ ও ইঞ্জিনিয়ার আনিসুর রহমান।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে রাজধানীর পুরানা পল্টনে বার্ডস আই রুফটপ রেস্টুরেন্টে এ মত বিনিময় বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বছরের বিশ্ব ইজতেমার তারিখ নিয়ে যে অপপ্রচার চালানো এ ব্যাপারে বৈঠকে উপস্থিত মুরুব্বীরা বলেন,  এবার তাবলিগ জামাতের ইজতেমা এক পর্বেই হচ্ছে। আর সেটা ১০ জানুয়ারি শুরু হয়ে ১২ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে সম্পন্ন হবে। পরে মাওলানা সাদের অনুসারীরা যে ইজতেমা করবে সেটা কখনোই তাবলীগের দ্বিতীয় পর্ব নয়।

সাংবাদিকদের আরও জানানো হয়, তাবলিগের চলমান সংকটের মূলে রয়েছে, যৌথ নেতৃত্ব তথা পরামর্শভিত্তিক পদ্ধতি বাদ দিয়ে একক নেতৃত্বে কাজ চালানো, মাওলানা সাদের কোরআন-হাদিসবিরোধী মনগড়া নানা মন্তব্যে অনঢ় থাকা এবং তাবলিগ জামাতের চর্চিত কর্মপন্থা থেকে সরে যাওয়া।

পূর্ববর্তি সংবাদদাবি আদায়ে শ্রমিকদের আন্দোলনে এবার মাঠে নামল তাদের সন্তানেরা
পরবর্তি সংবাদ‘জাতীয় নির্বাচনের মতো সিটি নির্বাচনেও ঢাকাবাসী আওয়ামী লীগকেই ভোট দেবে’