ময়মনসিংহে হিন্দু শিক্ষার্থীর রাসূলকে কটূক্তি, গ্রেফতার ও বহিস্কার, উত্তাল পলিটেকনিক ক্যাম্পাস

ইসলাম টাইমস ডেস্ক: ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের মেকানিক্যাল ডিপার্টমেন্টের ৫ম পর্বের শিক্ষার্থী অনন্ত সরকার নামে এক হিন্দু যুবক রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে কটূক্তির প্রতিবাদে উত্তাল হয়ে উঠে কলেজ ক্যাম্পাস। পলিটেকনিকের বিক্ষুব্ধ শিক্ষার্থীদের মারধরের শিকার হলে পুলিশ অনন্ত সরকারকে গ্রেফতার করে ডিজিটাল নিরাপত্তা আইনে তার নামে মামলা দায়ের করে। পরে অনন্ত সরকারকে কলেজ কর্তৃপক্ষ বহিস্কার করে।

ঘটনার সূত্রপাত হয় রাসূলকে কটূক্তি করে অনন্ত সরকারের বন্ধুকে পাঠানো এক মেসেজের পরে। মেসেজটি ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ হয়ে ওঠে কলেজের শিক্ষার্থীরা। ঘটনা জানাজানি হলে এর প্রতিবাদে গতকাল মঙ্গলবার ময়মনসিংহ শহরের কয়েক হাজার নবীপ্রেমী মানুষের জমায়েত হয়ে যায় পলিটেকনিক মাঠে। পরে পুলিশ অনন্ত সরকারকে আটক করে এবং কলেজ থেকে তাকে বহিস্কার করা হয়।

ইসলাম টাইমসকে এসব তথ্য জানিয়ে ইত্তেফাকুল উলামার ময়মনসিংহ জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা শরিফুর রহমান বলেন, অনন্ত সরকারকে আটকের পর শহরের আলেমগণ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মিটিং করে। ময়মনসিংহ জেলা প্রশাসন সুবিচারের আশ্বাস দিলে আলেমগণ ফিরে আসেন।

এদিকে ময়মনসিংহ, ভোলা, কুমিল্লাসহ দেশের বিভিন্ন জায়গায় সময়ে সময়েই যে রাসূলকে কটূক্তি করা হচ্ছে এর প্রতিকার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে আগামীকাল বৃহস্পতিবার দুপুর ২টায় ময়মনসিংহ বড় মসজিদ চত্বরে বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

পূর্ববর্তি সংবাদসীমান্ত এলাকায় নেটওয়ার্ক বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার
পরবর্তি সংবাদপাকিস্তানের পাশাপাশি চীন সীমান্তেও নজর দিতে চান ভারতের নয়া সেনাপ্রধান