পটিয়ায় শানে রেসালাত সম্মেলন অনুুষ্ঠিত

ইসলাম টাইমস ডেস্ক: চট্টগ্রামের পটিয়ায় শানে রেসালত সম্মেলন অনুুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) পটিয়া আব্দুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় ময়দানে ঐতিহ্যবাহী দ্বীনি কাফেলা পটিয়া সালসাবিল এর ব্যবস্থাপনায় এ শানে রেসালত সম্মেলন অনুুষ্ঠিত হয়।

পটিয়া মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আমিনুল হকের সভাপতিত্বে এ শানে রেসালত সম্মেলনে প্রধান মেহমান হিসেবে গুরুত্বপূর্ণ বয়ান করেন জামেয়া ইসলামিয়া পটিয়ার মুহতামিম ও আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ এর মহাসচিব মুফতী আব্দুল হালিম বোখারী।

সম্মেলনে আরো বয়ান করেন জামেয়া পটিয়ার প্রধান মুফতী ও মুহাদ্দিস মুফতী হাফেজ আহমদ উল্লাহ, মুবাল্লিগে ইসলাম মুফতী নজরুল ইসলাম কাসেমী, জামেয়া পটিয়ার সিনিয়র মুহাদ্দিস মাওলানা ওবাইদুল্লাহ হামজাহ, জামেয়া পটিয়ার সিনিয়র শিক্ষক কাজী মাওলানা আখতার হোসাইন।

শানে রেসালত সম্মেলনে বক্তারা বলেন, ইসলামের মৌলিক আকীদা তাওহীদ, রিসালাত, আখেরাত, নামায, রোজা, হজ¦, যাকাত, কোরআন, কেবলা ইত্যাদি বিষয় যে পর্যায়ের অকাট্য ও সন্দেহাতীত দলিল দ্বারা সুপ্রতিষ্ঠিত, খতমে নবুওয়াত তথা মুহাম্মদ (স.) এর শেষ নবী হবার আকীদাও অনুরূপ দলিল দ্বারা দ্ব্যর্থহীনভাবে প্রমাণিত। এজন্যই তাওহীদ, রেসালাত, আখেরাত, নামায, হজ, যাকাত, কুরআন ইত্যাদির অস্বীকারকারী যেমন স্পষ্ট কাফের, তেমনিভাবে খতমে নবুওত অস্বীকারকারী এবং অবিশ্বাসীরাও কাফের। হযরত মুহাম্মাদ (সা.) আল্লাহর রসুল-এ বিশ্বাস যেমন অকাট্য তেমনি তিনি শেষ নবী, তাঁর পরে কিয়ামত পর্যন্ত আর কোনো নবী নেই এ বিশ্বাসও অকাট্য। খতমে নবুওয়াত সরাসরি অস্বীকার করা হোক কিংবা অপব্যাখ্যার অন্তরালে করা হোক সর্বাবস্থায় তা কুফর বলে গণ্য হবে।

পূর্ববর্তি সংবাদবিশ্ব মুসলিমের ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবি : রেঙ্গা সম্মেলনে আল্লামা আসজাদ মাদানী
পরবর্তি সংবাদমৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে পিটিশন দাখিল করলেন পারভেজ মোশাররফ