চাঁদ দেখা যায়নি, রোববার থেকে শুরু জুমাদাল উলা

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশের আকাশে কোথাও ১৪৪১ হিজরি সনের জুমাদাল উলা মাসের চাঁদ দেখা যায়নি। ফলে শনিবার (২৮ ডিসেম্বর) রবিউস সানি মাস ৩০ দিন পূর্ণ হবে এবং রোববার (২৯ ডিসেম্বর) থেকে জুমাদাল উলা মাস গণনা করা হবে।

শুক্রবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মসচিব ও জাতীয় চাঁদ দেখা কমিটির সহ-সভাপতি আনিছুর রহমান।

সভায় ইসলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত মহাপরিচালক কাজী নূরুল ইসলাম, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব নজরুল ইসলাম, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা শাহ মিজানুর রহমান, ঢাকার সরকারি মাদ্রাসা-ই-আলিয়ার হেড মাওলানা, ঢাকা জেলার এডিসি (জেনারেল) শাহিদুজ্জামান, আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক আবদুর রহমান, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, চকবাজার শাহী জামে মসজিদের খতিব মাওলানা শেখ নাঈম রেজওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ১৪৪১ হিজরি সালের জুমাদাল উলা মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করা হয়।

পূর্ববর্তি সংবাদমৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে পিটিশন দাখিল করলেন পারভেজ মোশাররফ
পরবর্তি সংবাদশুরু হচ্ছে আরেক দফা শৈত্যপ্রবাহ