ঢাকার দুই সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি

ইসলাম টাইমস ডেস্ক: আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার রাজধানীর গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনীতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, নির্বাচনে আমরা অংশ নেব এ সিদ্ধান্ত আমাদের আগেই হয়েছে। স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেব আমরা নিচ্ছি সে ধারাবাহিকতায় আমরা এ নির্বাচনেও অংশ নেবো। সম্পূর্ণভাবে নির্বাচনের পরিবেশ পরিস্থিতি ওপর নির্ভর করবে নির্বাচনের পরিস্থিতি কি দাঁড়াচ্ছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। আমরা মনে করি, হঠাৎ তড়িঘড়ি করে প্রকাশ করা হল। যার পেছনে নির্বাচন কমিশনের মূল উদ্দেশ্য থাকে, সেটাই আছে বলে আমরা আশঙ্কা করি। তারা সরকারি দলকে জেতানোর জন্য তাড়াহুড়া করে সিডিউল ঘোষণা করেছে।

তিনি বলেন, এ নির্বাচনে অংশগ্রহণের জন্য উত্তর ও দক্ষিণ দুই কর্পোরেশনের আমাদের দলের আগ্রহী মেয়র প্রার্থীরা আগামী ২৬ ডিসেম্বর দলের মনোনয়ন নেবেন। ২৭ তারিখ বিকেল ৪ টার মধ্যে জমা দেবেন এবং ২৮ তারিখে পার্লামেন্টারি বোর্ড বসবে, সেখানে সিদ্ধান্ত চূড়ান্ত করবে। আর যেহেতু কমিশন দলীয় মনোনয়নের হচ্ছে না সেহেতু আভ্যন্তরীণ আমাদের দলীয় সিদ্ধান্তেই থাকবে।

পূর্ববর্তি সংবাদ১৩ কোম্পানির লাইসেন্স বাতিল, পণ্য বিক্রি ও সংরক্ষণ নিষিদ্ধ
পরবর্তি সংবাদঝাড়খণ্ডেও কোনঠাসা বিজেপি, এগিয়ে বিরোধী জোট