ক্ষমতাসীনেরা গণতন্ত্রকে টুঁটি চেপে হত্যা করছে: রিজভী

ইসলাম টাইমস ডেস্ক: নিজেদের দলে কথিত গণতন্ত্র চর্চার নামে বিরোধীদল ও প্রতিপক্ষের গণতন্ত্রকে টুটি চেপে হত্যা করা হচ্ছে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সোমবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি ডাকসুর ভিপি নূরের ওপর হামলাকারীদের বিচার দাবি করে বলেন, ডাকসু ভবনে ডাকসু ভিপির রুমে ঢুকে লাইট নিভিয়ে দিয়ে নুরুল হক নুরসহ তার নেতৃত্বাধীন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর এই জঙ্গি কায়দায় হামলা ক্যাম্পাসে ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাসী কর্মকাণ্ডেরই বহিঃপ্রকাশ। শিক্ষার্থীদের ওপর যেভাবে ফ্যাসিস্ট কায়দায় হামলা করা হয়েছে তা নজিরবিহীন। আমি এ সন্ত্রাসি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে রুহুল কবির রিজভী বলেন, দখলদার আওয়ামী সরকার শুধু প্রতিহিংসার বশবর্তী হয়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী ও গনতন্ত্রের কন্ঠস্বর বেগম খালেদা জিয়েকে কারারুদ্ধ রেখে বিনা চিকিৎসায় হত্যার চক্রান্ত করছে। গুরুতর অসুস্থ দেশনেত্রীর কি চিকিৎসা হচ্ছে এটি কেউ কিছুই জানতে পারছে না।

একে তো সরকারের পূর্বের মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত বদলে সরকারি দলের সমর্থক ডাক্তারদের দিয়ে তৈরি করে বানোয়াট রিপোর্ট আদালতে পেশ করা হয়েছে, তার ওপর বেগম জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তার ব্যক্তিগত চিকিৎসক ডাক্তার শামীম ও ডাক্তার মামুনকে অনুমতি দেয়া হচ্ছে না। অর্থাৎ বিনা চিকিৎসায় তার জীবনকে বিপন্ন করার কলা-কৌশল হচ্ছে কি না এজন্য জনগণ উদ্বিগ্ন।

তিনি বলেন, বেগম জিয়ার চিকিৎসা নিয়ে এক ধরণের ‘মেডিকেল টেরোরিজম’ কায়েম করেছে সরকারের নির্দেশে বিএসএমএমইউ’র কর্তৃপক্ষ। আমরা বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি জানাচ্ছি।

রিজভী বলেন, গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন ও ছাত্রলীগের দুর্নীতি ও চাঁদাবাজির হোতা রব্বানির নেতৃত্বে কথিত মুক্তিযুদ্ধ মঞ্চের সশস্ত্র সন্ত্রাসীরা রড, লাঠিসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ডাকসু ভিপি নুরুল হক নুরু ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের ওপর মধ্যযুগীয় কায়দায় নারকীয় হামলা চালিয়েছে। রক্তাক্ত হয়েছেন নুরসহ অন্তত: ৩০ জন শিক্ষার্থী। তাদের মধ্যে চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। মেধাবী ছাত্র তুহিন ফারাবি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। আমরা এই ন্যক্কারজনক হামলায় জড়িত ও চিহ্নিত ছাত্র নামধারী সন্ত্রাসীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

পূর্ববর্তি সংবাদছাত্রলীগ ৯ বার আমাকে হত্যাচেষ্টা করেছে: ভিপি নুর
পরবর্তি সংবাদপ্রেসার কুকার বিস্ফোরণে একই পরিবারের চারজন দগ্ধ