উত্তপ্ত দিল্লি, বিক্ষোভ দমাতে ১৪৪ ধারা জারি, গ্রেফতার ৬

ইসলাম টাইমস ডেস্ক: মুসলিম বিরোধী নাগরিকত্ব আইনের প্রতিবাদে চলমান বিক্ষোভ দমাতে উত্তর-পূর্ব দিল্লিতে ১৪৪ ধারা জারি করেছে। সাথে সাথে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। দায়ের করা হয়েছে ৪টি মামলা। পুলিশের দাবি, অপরাধের পুরনো রেকর্ড থাকা লোকেরাই বিক্ষোভে শামিল হয়েছিল। খবর এনডিটিভি-র।

শীর্ষ এক পুলিশকর্তা জানিয়েছেন, দুপুর একটার দিকে যখন বাচ্চাদের নিয়ে স্কুলবাসগুলি বাড়ি ফিরছে, তখন শুরু হয় বিক্ষোভ। ঝামেলার সূত্রপাত দিল্লির সীলমপুর থেকে ঝাফরাবাদগামী মিছিলের মধ্যে দিয়ে। পুলিশের একটি সূত্র জানিয়েছে, উত্তর-পূর্ব দিল্লিতে বিক্ষোভের কথা আগেই জানানো হয়েছিল পুলিশকে। প্রথমে শান্তিপূর্ণ বিক্ষোভই শুরু হয়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পুলিশ মিছিলে বাধা দিলে উত্তেজিত হয়ে পড়েন বিক্ষোভকারীরা। এসময় পুলিশ লাঠিচার্জ করে ও কাঁদানে গ্যাসের শেল ফাটায়। বিক্ষোভের জেরে দিল্লির সাতটি মেট্রো স্টেশন সাময়িকভাবে বন্ধ রাখতে হয়।

এর আগে, রোববার বাসে আগুন ও জামিয়ায় বিশ্ববিদ্যালয়ে পুলিশি অভিযানের পর থেকেই ভারতের রাজধানীর পরিবেশ উত্তপ্ত হয়ে রয়েছে। রোববার রাতে দিল্লির জামিয়া মিল্লিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযান চালায় দিল্লি পুলিশ। বিনা অনুমতিতে গায়ের জোরে পুলিশ ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের ব্যাপক মারধর করেছে বলে অভিযোগ করেছেন চিফ প্রক্টর ওয়াসিম আহমেদ খান।

পূর্ববর্তি সংবাদসিরিয়ায় পৃথক বিমান হামলা, ১৮ বেসামরিক নাগরিক নিহত
পরবর্তি সংবাদ‘রাজাকারের তালিকা সংশোধনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’