দেওবন্দের ছাত্রদের উদ্দেশে সাইয়েদ আরশাদ মাদানির অশ্রুভরা মিনতি (ভিডিও)

ইসলাম টাইমস ডেস্ক: ‘সামান্য কয়েকজনের আন্দোলনের ফলে যেন দেওবন্দ মাদরাসার দরজা বন্ধ না হয়ে যায়। আন্দোলন যদি করতেই হয় তবে দেওবন্দ ছেড়ে বাইরে যাও। মাদরাসা বন্ধ হলে আকাবিরদের সামনে কাসেম নানুতুবী, হুসাইন আহমদ মাদানী, মাওলানা আশরাফ আলী রহ .র সামনে কী জবাব দেবে তোমরা…?’ অশ্রুসিক্ত কণ্ঠে ছাত্রদের উদ্দেশ্যে বলেন আল্লামা সাইয়েদ আরশাদ মাদানী।

‘আজ যদি মাদরাসা বন্ধ করে দিতে হয়, তাহলে অন্তত পাচঁ হাজার ছাত্র এমন আছে যাদের বাড়ি যাওয়ার ভাড়াই নেই। তোমাদের আন্দোলনের ফলে যদি মাদরাসা বন্ধ করে দিতে হয়, তাহলে এ ছেলেদেরকে কোথায় রাখব? এদেরকে রাস্তায় নির্যাতিত হওয়ার জন্যে ছেড়ে দিব?’

আজ দেওবন্দের ছাত্রদের উদ্দেশ্যে দেওবন্দের লাইব্রেরিতে এক বয়ানে এ সব কথা বলেন সাইয়েদ আরশাদ মাদানী। মজলিসে দেওবন্দের সকল উস্তায উপস্থিত ছিলেন। দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানির দোয়ার মাধ্যমে মজলিস সমাপ্ত হয়।

দেওবন্দ ভিত্তিক সামাজিক মাধ্যম জরবে দেওবন্দ থেকে এ সব তথ্য জানা গেছে।

বয়ানে সাইয়েদ আরশাদ মাদানি দ্বীনী মাদরাসার বৈশিষ্ট্য উল্লেখ করে বলেন, ইসলাম শিক্ষা অন্যান্য বিশ্ব বিদ্যালয়েও পাওয়া যায়। আমাদের দ্বীনী মাদরাসার বৈশিষ্ট্যই হচ্ছে, ইসলামের শিক্ষাগুলোর বাস্তব প্রশিক্ষণ দেয়া, যা অন্য কোনো বিদ্যালয় কিংবা  বিশ্ববিদ্যালয়ে পাওয়া যায় না।

 

পূর্ববর্তি সংবাদমসজিদের তীব্র সংকট, রাশিয়ায় মুদি দোকানকে বানানো হল আল্লাহর ঘর
পরবর্তি সংবাদঅভিশংসিত হলেন ডোনাল্ড ট্রাম্প