মিল্লিয়া-আলীগড়ের শিক্ষার্থীদের উপর ভয়াবহ পুলিশি অভিযান, ব্যাপক হতাহত (ভিডিও)

ইসলাম টাইমস ডেস্ক: বিতর্কিত মুসলিম বিরোধী নাগরিকত্ব সংশোধনী বিল বাতিলের দাবিতে বিক্ষোভে উত্তাল জামিয়া মিল্লিয়া এবং আলীগড় মুসলিম ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উপর ভয়াবহ দমন চালিয়েছে স্থানীয় পুলিশ।

জামিয়া মিল্লিয়ার শিক্ষার্থীদের আন্দোলন দমাতে সোমবার মিল্লিয়াসহ এর আশপাশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ঘোষণা করেছে প্রশাসন।

রবিবার রাতে দিল্লির জামিয়া মিল্লিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযান চালায় দিল্লি পুলিশে। বিনা অনুমতিতে গায়ের জোরে পুলিশ ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের ব্যাপক মারধর করেছে বলে অভিযোগ করেছেন চিফ প্রক্টর ওয়াসিম আহমেদ খান। এমনকি জোর করে ক্যাম্পাস থেকে শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মীদের বের করে দেওয়া হয়েছে বলেও তিনি দাবি করেন।

 

এদিকে আলীগড় মুসলিম ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উপরও চালানো হয় ভয়াবহ অভিযান। পুলিশ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে ব্যাপক ভাঙচুর চালায়। এসময় শিক্ষাূথীদের উপর লাটিচার্জ করতেও দেখা যায় বিভিন্ন লাইভ প্রোগ্রামে।

ভারতের প্রভাবশালী গণমাধ্যম এনডিটিভির লাইভ প্রোগ্রামে এসব খবর প্রকাশ করেছে। লাইভে দেখা যায়, পুলিশ হামলা চালিয়ে শিক্ষার্থীদের আন্দোলন বানচাল করে দেয়। এবং দুই প্রতিষ্ঠান থেকে ব্যাপক সংখ্যক শিক্ষার্থীকে গ্রেফতার করতেও দেখা যায়।

পূর্ববর্তি সংবাদআজ বিজয় দিবস
পরবর্তি সংবাদজাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে  শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী