বিজয় দিবসে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে হামলা করল আওয়ামী লীগেরই একটি পক্ষ

ইসলাম টাইমস ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় দিবস উপলক্ষে আজ জেলা পরিষদ আয়োজিত আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আগে হামলা করেছে জেলা আওয়ামী লীগেরই একটি পক্ষ। এ সময় তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছিঁড়ে ফেলাসহ সভার চেয়ার, টেবিল ও মঞ্চ ভাঙচুর করে।

সোমবার (১৬ ডিসেম্বার) সকাল পৌনে ৯টার দিকে জেলা পরিষদ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সংবর্ধনা নিতে আসা মুক্তিযোদ্ধারা ক্ষোভ প্রকাশ করেন।

জানা যায়, মহান বিজয় দিবস উপলক্ষে জেলা পরিষদ প্রাঙ্গণে আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ শফিকুল আলম। সভার সভাপতি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নওয়াব আসলাম হাবীব।

সকাল ১১টার দিকে অনুষ্ঠান শুরুর হওয়ার কথা ছিল। কিন্তু সকাল পৌনে ৯টার দিকে মুখে কাপড় বাঁধা ৮-১০ জন যুবক সভাস্থলে হামলা চালিয়ে চেয়ার, টেবিল ও মঞ্চ ভাঙচুর করে। এ সময় তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ জয় বাংলা লেখা সংবলিত ব্যানারও ছিঁড়ে ফেলে।

এ ঘটনার পর সংবর্ধনা নিতে আসা মুক্তিযোদ্ধারা বিক্ষোভ প্রদর্শন ও মিছিল করেন ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ শফিকুল আলম এমএসসি এ ঘটনার জন্য জেলা আওয়ামী লীগের একটি পক্ষকে দায়ী করে বলেন, ‘যারা এ ঘটনা ঘটিয়েছে তারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হতে পারে না। এটি জেলা পরিষদ আয়োজিত সরকারি অনুষ্ঠান। এ ঘটনায় জেলা পরিষদ আইনগত ব্যবস্থা নেবে।’

এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ নেতা দেওয়ান আসলাম হাবিব বলেন, ‘এটা সন্ত্রাসী হামলা। তারা জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করেছে। তারা ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। জেলা পরিষদের পক্ষ থেকে এ ব্যাপারে আইনি পদক্ষেপ নেওয়া হবে। অপরদিকে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলমগীর হোসেন বলেন, ‘এ ঘটনা তদন্ত করা হচ্ছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

পূর্ববর্তি সংবাদরাজাকারের প্রথম তালিকায় ট্রাইব্যুনালের কৌঁসুলি গোলাম আরিফ টিপুর নাম!
পরবর্তি সংবাদআমরা সর্বস্তরে ইনসাফ, ঐক্য ও সমৃদ্ধশালী দেশ গড়তে চাই: জমিয়ত