ময়মনসিংহে ধর্মঘট প্রত্যাহার, ঢাকাসহ সব রুটে আবার বাস চলাচল শুরু

ইসলাম টাইমস ডেস্ক : ময়মনসিংহে ২৮ ঘণ্টা পর বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে মঙ্গলবার রাতে। বিআরটিসির বাস চালানো বন্ধের দাবি জানিয়ে জেলার গণপরিবহন মালিক-শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছিল।

মঙ্গলবার রাতে পুলিশ সুপারের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে পরিবহন মালিক-শ্রমিকদের সাথে সমঝোতা হয়। এরপর থেকেই ময়মনসিংহ থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে আবার বাস চলাচল শুরু হয়।

গত দুদিন ময়মনসিংহ থেকে ঢাকা ও এর আশপাশের জেলাগুলোর উদ্দেশে কোনো বাস চলাচল করেনি। এতে চরম ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। পরিবহনশ্রমিকদের অভিযোগ, ময়মনসিংহ থেকে পার্শ্ববর্তী জেলাগুলোয় নিয়ম না মেনে চলাচল করা বিআরটিসি বাস বন্ধের দাবি করায় গতকাল সোমবার তিনজন পরিবহনশ্রমিককে মারধর করেন বিআরটিসি বাসের শ্রমিকেরা। এরপর শুরু হয় ময়মনসিংহ থেকে ঢাকাসহ পাশের জেলাগুলোয় পরিবহন ধর্মঘট।

সর্বশেষ গত রোববার ময়মনসিংহ থেকে নেত্রকোনা সড়কে আরও ১০ টি বিআরটিসি বাস চালু হয়েছে। ওই দিন নেত্রকোনার-ময়মনসিংহ সড়কে বাস চালু হওয়ার পর পরিবহনশ্রমিকেরা বিআরটিসি বাস চলাচলে বাধা দেন। শ্রমিকদের দাবি, বিআরটিসি বাস নিয়ম না মেনে চলছে। এতে গণপরিবহনে যাত্রী কমেছে। পাশাপাশি বিআরটিসি বাস যত্রতত্র পার্কিং করায় যানজট সৃষ্টি হচ্ছে। এতে সড়কের শৃঙ্খলা নষ্ট হচ্ছে।

পূর্ববর্তি সংবাদমানবাধিকার লঙ্ঘনের দায়ে কালো তালিকাভুক্ত মিয়ানমারের সেনাপ্রধান
পরবর্তি সংবাদনোয়াখালীতে ট্রাকচাপায় সিএনজির দুই যাত্রী নিহত