সত্য বললে সরকারের ঘাড়ে যাবে, না বললে জনগণের গালি খেতে হবে : শাজাহান খান

ইসলাম টাইমস ডেস্ক: সাবেক নৌমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা শাজাহান খান বলেন, বর্তমানে পরিস্থিতি এমন যদি কিছু সত্য কথা না বলি তাহলে জনগণের গালি খেতে হবে আর সত্য কথা বললে সেটা সরকারের ঘাড়ে যাবে।

আজ রবিবার (৮ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে যানবাহন চালকদের উন্নত প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নতুন সড়ক নিরাপত্তা আইন নিয়ে শাজাহান খান বলেন, অনেকদিন ধরেই আমি বেশ কিছু বিষয় হজম করেছি। সত্য কথা না বলে বদ হজম হয়ে গেছে। তাই এখন কিছু সত্য কথা না বললেই নয়। তবে সত্য কথা বললে সরকারের ঘাড়ে যাবে, অথবা বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ঘাড়ে যাবে। আর যদি না বলি তাহলে আমাদের কে জনগণের গালি শোনা লাগবে।

তিনি বলেন, এত বছর কেন ড্রাইভারদের জন্য প্রশিক্ষণ কেন্দ্র গড়ে উঠল না? কেন বিআরটিএ-এর মাধ্যমে সারা দেশে ড্রাইভার ট্রেনিং ইনস্টিটিউট প্রতিষ্ঠিত হয়নি? যদিও বলা হচ্ছে- ১৩৫টি ইনস্টিটিউট চালু রয়েছে। কিন্তু আমার জানা মতে ১২০ থেকে ১৩০টির মতো চালু আছে। আর এর মধ্যে আমাদের নির্দেশক আছেন ১২৮ জন। ১৩৫টি ইনস্টিটিউট থাকলে ১২৮ জন দিয়ে চলছে কীভাবে? সুতরাং এই তথ্যটি মোটেই সঠিক নয়।

পূর্ববর্তি সংবাদউত্তেজনা-উৎকন্ঠার মধ্যেই বন্দি বিনিময় করল ইরান-যুক্তরাষ্ট্র
পরবর্তি সংবাদ‘বিশ্বব্যাপী ষড়যন্ত্র মোকাবেলায় মুসলিম উম্মাহর ঐক্যের বিকল্প নেই’