বন্ধু ভারতের কাছে আতঙ্ক সৃষ্টির মতো কিছু না করার প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর

ইসলাম টাইমস ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, বাংলাদেশের জন্য দুশ্চিন্তার কারণ হয় এমন কিছু বন্ধু ভারতের কাছে এ দেশের জনগণ আশা করে না।

আসামের পর জাতীয়ভাবে পুরো ভারতে নাগরিকপঞ্জি করার উদ্যোগ প্রসঙ্গে আজ শুক্রবার দুপুরে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সভায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭১ সালের এই দিনে ভারত বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়ে বাংলাদেশের স্বাধীনতার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। এ সংগ্রামে ভারতের বহুমাত্রিক অবদানের বিস্তারিত আলোচনা ছাড়া বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস অসম্পূর্ণ।

তিনি বলেন, দুই দেশের বন্ধুত্ব, পারস্পরিক বিশ্বাস, আস্থা ও বোঝাপড়া বর্তমানে অন্য যে কোনো সময়ের চেয়ে দৃঢ়তর। যার ফলশ্রুতিতে পারস্পরিক সহযোগিতা ও উন্নয়নের নতুন নতুন ক্ষেত্র উন্মোচিত হচ্ছে। গত এক দশকে আমাদের দুই দেশের বন্ধুত্ব অনন্য উচ্চতায় আসীন হয়েছে। যাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোনালী অধ্যায় হিসাবে আখ্যায়িত করেছেন। আমাদের দুই দেশের সরকারপ্রধানদের এই যে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে এবং ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ককে অনেক বেশি শক্ত ভীতে পরিণত করেছে।

পূর্ববর্তি সংবাদ১৭ বাংলাদেশি জেলেকে আটক করেছে মিয়ানমার নৌবাহিনী
পরবর্তি সংবাদপেঁয়াজের বাজারের অস্তস্তি কাটার আগেই বাড়ছে চালের দাম