দ্রবমূল্যের উর্ধ্বগতি মানুষের জীবনকে চরম দূর্বিষহ করে তুলেছে : অধ্যক্ষ ইউনুছ আহমাদ

ইসলাম টাইমস ডেস্ক :  ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দ্রবমূল্যের উধ্বগর্তি মানুষের জীবনকে চরম দূর্বিষহ করে তুলেছে। প্রতিনিয়ত দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হচ্ছে। পেঁয়াজ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি মূল্যবৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। অপরদিকে আবারও বিদ্যুতের দাম বাড়ানোর চেষ্টা করছে সরকার। বিদ্যুতের দাম বাড়লে জনগণের সীমাহীন দুর্ভোগ সৃষ্টি হবে। গতকাল মঙ্গলবার বিকেলে পুরানা পল্টনে ইসলামী আন্দোলন বাংলাদেশের কার্যালয়ে অনুষ্ঠিত মজলিসে আমেলার এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে দায়মুক্তি আইন বাতিল করতে হবে। বিদ্যুৎ ও জ্বালানি খাতে লোকসানের মূল কারণ সিস্টেমলস এবং সরকারের দুর্নীতি ও ভুলনীতি। কিন্তু সরকার তা দূর না করে ক্রমাগত দাম বাড়িয়ে জনগণের ভোগান্তি বাড়াচ্ছে। পেঁয়াজ ও চালসহ নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে জনগণ দিশেহারা। এখন বিদ্যুতের মূল্যবৃদ্ধির অপচেষ্টা চালাচ্ছে সরকার। বিদ্যুতের দাম বাড়লে জনগণ আরও দুর্ভোগে পড়বে। তিনি বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধির অপচেষ্টা জনগণ রুখে দাড়াবে। বিদ্যুতের মূল্যবৃদ্ধির  গণবিরোধী যে কোনো সিদ্ধান্তের বিরুদ্ধে দেশবাসী রুখে দাড়াবে।

সভায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা দেলোয়ার হোসাইন সাকী, মাওলানা লোকমান হোসাইন জাফরী, হারুন অর রশিদ, প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ, আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা নেছার উদ্দিন, এডভোকেট লুৎফুর রহমান শেখ, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম তালুকদার, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, বরকত উল্লাহ লতিফ, জিএম রুহুল আমীন, খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, এডভোকেট একেএম এরফান খান প্রমুখ।

পূর্ববর্তি সংবাদহিন্দু নেপালে ‘বিশ্বের সবচেয়ে বড় রক্তাক্ত’ উৎসব ‘গাধিমাই’
পরবর্তি সংবাদশায়খুল হাদীসের বিরুদ্ধে কুৎসা রটনা : লন্ডনে প্রতিবাদসভা অনুষ্ঠিত