২০২৪ সালের আগেই সব অনুপ্রবেশকারীকে বের করে দিব: অমিত শাহ

ইসলাম টাইমস ডেস্ক: ২০২৪ সালের আগেই ভারত থেকে সব অনুপ্রবেশকারীকে বের করে দিব বলে মন্তব্য করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তানের ‘অনুপ্রবেশকার ‘ সংখ্যালঘুদের ২০২৪ সালের আগেই ভারত থেকে বের করে দিব।

গতকাল সোমবার ঝাড়খন্ড রাজ্যে এক নির্বাচনী সভায় তিনি বক্তব্য দিতে গিয়ে ভারতজুড়ে নাগরিকপঞ্জি করণ ও ‘অনুপ্রবেশকারীদের’ বের করে দেয়া নিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরোধিতার সমালোচনা করেন অমিত শাহ। খবর হিন্দুস্তান টাইমস-র।

অনুপ্রবেশকারীদের ভারত থেকে বের করে দেয়ার একটি সময়সীমা নির্ধারণ করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভারতীয় নাগরকিত্ব দেয়ার বিষয়ে ভারতের পার্লামেন্টে বিতর্ককে সামনে রেখে এমন সময়সীমা বেঁধে দিয়েছেন তিনি।

‘অমিত শাহ সেটস এ ডেডলাইন টু এক্সপেল ইনফিলট্রেটরস ফ্রম কান্ট্রি, টার্গেটস রাহুল গান্ধী’ শীর্ষক ওই প্রতিবেদনে আরো বলা হয়, ঝাড়খন্ড রাজ্যে বিধানসভা নির্বাচন হবে ৫ দফায়। এই নির্বাচনী প্রচারণায় অমিত শাহ সেখানে গিয়েছিলেন।

এ সময়ে তিনি সারা ভারতে নাগরিকপঞ্জি করার ওপর জোর দেন। তবে নাগরিকপঞ্জি বাস্তবায়ন নিয়ে তার দল ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে তীব্র বিরোধিতা রয়েছে। ঝাড়খন্ডের পূর্ব সিঙ্গভূম জেলার বাহারাগোরা শহরে ওই মিটিংয়ে অমিত শাহ প্রশ্ন রাখেন, এই দেশ ও ঝাড়খন্ড থেকে কি অনুপ্রবেশকারীদের বের করে দেয়া উচিত নয়?

তিনি আরো বলেন, কিন্তু ‘রাহুল বাবা’ নাগরিকপঞ্জির বিরোধিতা করছেন। রাহুল বলছেন, এদেরকে (অনুপ্রবেশকারী) বহিষ্কার করবেন না। তারা কোথায় যাবে, কি খাবে। অমিত শাহ প্রশ্ন করেন, তাহলে রাহুলকে বলা উচিত তিনি আসলে কি চান। অমিত শাহ বলেন, আমি এখানে এসেছি আপনাদেরকে নিশ্চিত করতে যে, ২০২৪ সালের আগেই আমরা এই দেশ থেকে প্রতিজন এবং প্রতিটি অনুপ্রবেশকারীকে বহিষ্কার করবো।

পূর্ববর্তি সংবাদজনগণ কী খাবে, কী খাবে না তা ঠিক করে দেওয়ার দায়িত্ব কি সরকারের : প্রশ্ন ফখরুলের
পরবর্তি সংবাদনারায়ণগঞ্জ-ময়মনসিংহে আঞ্চলিক জোড়: দাওয়াতের পথে বের হচ্ছে ১০৪৩টি চিল্লার জামাত