বাবরি মসজিদ মামলার রায় পুনর্বিবেচনা করতে সুপ্রিম কোর্টে জমিয়তের আবেদন

183

ইসলাম টাইমস ডেস্ক : অযোধ্যার বাবরি মসজিদ মামলার রায় পুনর্বিবেচনা করতে ভারতের সুপ্রিম কোর্টে আবেদন করেছে ভারতের প্রভাবশালী মুসলিম সংগঠন জমিয়তে উলেমা-ই-হিন্দ। গতকাল সোমবার সর্বোচ্চ আদালতে তাদের আবেদন জমা দেওয়ার বিষয়টি এক সংবাদ সম্মেলনে জানান  জমিয়তে উলামায়ে হিন্দের সদর আল্লামা সাইয়েদ আরশাদ মাদানী।

জমিয়তে উলেমার প্রধান সাইয়েদ আরশাদ মাদানি বলেন, ‘ভারতের সংখ্যাগরিষ্ঠ মুসলমান বাবরি মসজিদের জমি রামমন্দির নির্মাণে দেওয়ার রায়ে অত্যন্ত মর্মাহত। আদালত আমাদের অধিকার দিয়েছে, আমরা অবশ্যই পুনর্বিবেচনার আবেদন করবো।’

জমিয়তে উলেমা-ই-হিন্দের শীর্ষ নেতা আরও বলেন, অযোধ্যা মামলার প্রধান তর্কই ছিল মন্দির ভেঙে মসজিদ নির্মাণ হয়েছিল কিনা—তা নিয়ে। ‘আদালতই বলেছে, মন্দির ভেঙে মসজিদ হয়েছে এমন কোনো প্রমাণ মেলেনি। অর্থাৎ মুসলিমদের দাবি সঠিক। কিন্তু চূড়ান্ত রায় হয়েছে এর বিপরীতে। রায় বোধগম্য না হওয়ায় আমরা পুনর্বিবেচনার আবেদন করতে যাচ্ছি,’ বলেছিলেন সাইয়েদ আরশাদ মাদানি।

নভেম্বরের শুরুতে ভারতের সুপ্রিম কোর্ট বাবরি মসজিদ মামলার রায়ে মসজিদের জমিতে রামমন্দির নির্মাণ এবং অযোধ্যার অন্য কোথাও মসজিদ নির্মাণে মুসলমানদের ৫ একর জমি দেওয়ার আদেশ দিয়েছিলেন। ইতিমধ্যে  জমিয়তে উলেমা-ই-হিন্দ এবং অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড সুপ্রিম কোর্টের সেই রায়কে বোধগম্য নয় বলে প্রত্যাখ্যান করেছেন এবং রায় পুনর্বিবেচনার আবেদন জানিয়েছেন। যদিও মামলার আরেক বিবাদী সুন্নি ওয়াকফ বোর্ড ঐ রায় মেনে নিয়েছেন।