এবার লাগাজে করে পেঁয়াজ আনছেন প্রবাসীরা

120

ইসলাম টাইমস ডেস্ক: পেঁয়াজের অভাব মেটাতে মধ্যপ্রাচ্যের ওমান, কাতার, বাহরাইন, আরব আমিরাত ও সৌদি আরব থেকে এবার পেঁয়াজ আনছেন চট্টগ্রামের প্রবাসীরা। গত এক সপ্তাহে পেঁয়াজ নিয়ে এসেছেন এমন কয়েকজন প্রবাসীর সন্ধান মিলেছে চট্টগ্রামের বেশ কিছু জায়গায়।

এরমধ্যে চট্টগ্রাম মহানগরীর নালাপাড়া এলাকার ওমান প্রবাসী সুরজিত দাশ ৯ কেজি পেঁয়াজ নিয়ে বাড়ি ফিরেছেন। তিনি ওই এলাকার দেবজিত দাশের ছেলে। শনিবার সকাল ১১টার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে  বোরোনোর পর ব্যাগে পেঁয়াজ দেখে সুরজতি দাশকে ঘিরে ধরেন অনেকে। এ সময় সুরজতি জানান, ওমানি মুদ্রায় ২.৫০ টাকা দরে তিনি পেঁয়াজ কিনেছেন। যা বাংলাদেশি মুদ্রায় ৫০ টাকার সমান।

পচে যাওয়ার ভয়ে তিনি ৯ কেজি পেঁয়াজ কিনেছেন। দেশে পেঁয়াজের দাম বেশি ও আকালের কথা শুনে প্রসাধনীর বদলে এসব পেঁয়াজ কিনে আনেন বলে জানান তিনি।

তিনি জানান, শনিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে আসেন। তার সাথে চট্টগ্রামের ফটিকছড়ি, রাউজান, পটিয়া, আনোয়ারা ও বাঁশখালী উপজেলার আরও ১১ জন প্রবাসী বন্ধু এসেছেন। তারাও প্রসাধনী ও কাপড়-চোপড়ের বদলে ১০-১২ কেজি করে পেঁয়াজ কিনে এনেছেন।