বাস ও বরযাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ, একই পরিবারের ৫জনসহ নিহত ৯

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা-মাওয়া মহাসড়কে বাস ও বরযাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৫ জনসহ ৯ জন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে শ্রীনগর উপজেলার ষোলঘর বাসস্ট্যান্ডের দুইশ’ গজ উত্তর দিকে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীসূত্রে  জানা যায়, ঢাকা থেকে মাওয়াগামী স্বাধীন পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪-৮১৯৪) একটি বাসের চলন্ত অবস্থায় চাকা ফেটে বিপরীতমুখী বরযাত্রীবাহী মাইক্রোবাসের (ঢাকা মেট্রো চ-১৫-৫৫৬৬) সামনে চলে এলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় একই পরিবারের ৫ জনসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত হন। মাইক্রোবাস যাত্রীদের সবাই লৌহজংয়ের কনকসার থেকে কামরাঙ্গীরচরে বিয়ের বরযাত্রী হিসেবে যাচ্ছিলেন।

শ্রীনগর ফায়ার সার্ভিস স্টেশন সূত্রে জানা গেছে, ঘটনার পরপরই স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মাইক্রোবাসের ভেতরে আটকে পড়া নিহত ও আহতদের উদ্ধার করে। নিহতদের মধ্যে বর রুবেলের বাবা আঃ রশিদ বেপারী (৭০), বোন লিজা (২৪), লিজার মেয়ে (ভাগনী) তাবাসসুম (৬), রুবেলের ভাই সোহেলের স্ত্রী রুনা আক্তার (২২), সোহেলের ছেলে তাহসান (৫) একই পরিবারের সদস্য।

রুবেলের ভাবি রুনার ছোট বোন রেণু (১২) ও নিহত হয়।
নিহতদের মধ্যে অন্যান্যরা হলেন- মাইক্রোবাসচালক বিল্লাল (২৮), যাত্রী কেরামত বেপারী (৭১), মফিজুল মোল্লা (৬০)। এদের মধ্যে রুনা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন মাইক্রোবাসের অপর যাত্রী জাহাঙ্গীর (৪৫) এর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে তার স্বজনরা।

এই ঘটনায় আহত ১২ জন বাসযাত্রীকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আবদুল বাসেদ জানান, মাওয়াগামী স্বাধীন পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকাগামী মাইক্রোবাসের ওপরে গিয়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে। মাইক্রোবাসের আরোহীরা সবাই আত্মীয়-স্বজন ছিল।

এ দুর্ঘটনার খবর পেয়েই মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম ঘটনাস্থল পরিদর্শনে ছুটে। ঘটনাস্থল পরিদর্শন শেষে নিহতদের প্রত্যেককে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা অনুদান ও আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন।
পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, এ ঘটনায় শ্রীনগরের হাঁসাড়া হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মামলার প্রক্রিয়া চলছে। নিহতেদের লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তি সংবাদইসরাইলের কারাগারে ৪০ বছর ধরে বন্দি স্বামী, স্ত্রী ইমান নাফির অন্তহীন অপেক্ষা
পরবর্তি সংবাদখেলা দেখে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী