অস্ট্রেলিয়ায় ইসলামফোবিয়া : হোটেলে মুসলিম নারীকে খ্রিস্টান উগ্রপন্থীর আক্রমণ ( ভিডিও )

ইসলাম টাইমস ডেস্ক: অস্ট্রেলিয়ায় বেড়েছে ইসলামফোবিয়ার আগ্রাসান। দেশটিতে বসবাসরত মুসলিম পুরুষদের নানারকম হয়রানির পাশাপাশি মুসলিম নারীদের পাবলিক প্লেসে উত্যক্ত করার ঘটনা সাম্প্রতিক সময়ে ভয়াবহ মাত্রায় বেড়ে গেছে।

সম্প্রতি ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, রেস্তরাঁতে খেতে আসা হিজাব পরিহিত দুই মুসলিম নারীর উপর অতর্কিত আক্রমন করে বসে এক শেতাঙ্গ উগ্রপন্থী খ্রিস্টান।

অস্ট্রলিয়ার ‘সেভেন নিউজ’ নামের এক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, হিজাব পরিহিত নারীদের পাবলিকলি হেনেস্থা করার ঘটনা অস্ট্রেলিয়াতে ইদানিং অহরহই ঘটছে।

সেভেন নিউজ পত্রিকায় অস্ট্রলিয়ার চার্লস স্ট্রোট ইউনিভার্সিটির একটি তদন্ত রিপোর্টের বরাতে বলা হয়, গত কিছুদিনে অস্ট্রলিয়ার বিভিন্ন শহরে ৩৪৯ টি ইসলামফোবিয়ার ঘটনা ঘটেছে। অকথ্য গালিগালাজের পাশাপাশি শারীরিক নিপীড়নের ঘটনা পর্যন্ত ঘটেছে।

চার্লস স্ট্রোট ইউনিভার্সিটির তদন্ত রিপোর্টে বলা হয়, এসব নিপীড়নের ধরন এবং পূর্বাপর বিশ্লেষণে বুঝা যায়, অস্ট্রেলিয়ায় মুসলিম নারী এবং কম বয়সী বালিকাদের টার্গেট করে আক্রমণ চালানো হচ্ছে। হিজাব পরিহিতরাই এ নিপীড়নের শিকার হচ্ছেন বেশি।

এদিকে অস্ট্রেলিয়া মুসলিম অথরিটির সর্বোচ্চ পর্যায় থেকে দেশটির সরকারের কাছে এসব ইসলামফোবিয়ার ঘটনার তদন্ত ও বিচার দাবি করা হয়।

অনুবাদ : ওলিউর রহমান

পূর্ববর্তি সংবাদঅস্থির বাজারে টিসিবি কত অসহায়!
পরবর্তি সংবাদআংকটাডের প্রতিবেদন : ২০১৫ সালে বাংলাদেশ থেকে পাচার হয়েছে ৬৫ হাজার কোটি টাকা