ইসরায়েলি হামলায় আবারও বিধ্বস্ত গাজা, এবার টার্গেট হামাস

ইসলাম টাইমস ডেস্ক: অবরুদ্ধ গাজা উপত্যকায় নিরস্ত্র ফিলিস্তিনিদের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে একের পর এক বিমান হামলা চালাচ্ছে দখলদার রাষ্ট্র ইসরায়েল। যার অংশ হিসেবে গত কয়েকদিনে নারী ও শিশুসহ প্রাণ হারিয়েছেন অন্তত ৩৪ ফিলিস্তিনি। তাছাড়া গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে ৬৯ বেসামরিক নাগরিক।

মিশরের মধ্যস্থতায় উপত্যকাটিতে অস্ত্রবিরতি কার্যকর হলেও দুদিন পর আবারও বিধ্বংসী হামলা শুরু করেছে ইহুদিবাদী ইসরায়েলি সেনারা।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, শনিবার (১৬ নভেম্বর) ভোর থেকে শুরু হওয়া বিমান হামলা অঞ্চলটির ইসলামিক জিহাদ গ্রুপের অবস্থানকে লক্ষ্যবস্তু বানিয়ে চালানো হয়নি। এগুলো মূলত হামাস প্রশাসনের সাইটগুলোকে লক্ষ্য করে চালানো হচ্ছে।

যদিও হামলার প্রতিক্রিয়া হিসেবে হামাসের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো ধরনের মন্তব্য কিংবা পাল্টা হামলা চালানো হয়নি।

ইহুদিবাদী রাষ্ট্রটির গণমাধ্যমগুলো জানায়, গাজা সীমান্তে অতিরিক্ত সেনা মোতায়েনের মাধ্যমে নিজেদের শক্তি বৃদ্ধি করছে ইসরায়েল। এই সেনা বহরে রয়েছে- আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ইউনিটস, সামরিক গোয়েন্দা এবং হোম ফ্রন্ট কমান্ডের সদস্যরা।

বিশ্লেষকদের মতে, ইসরায়েলের হোম ফ্রন্ট কমান্ডের সেনাদের সাধারণত দেশের গুরুতর সংকট ও যুদ্ধ পরিস্থিতিতে মোতায়েন করা হয়।

কর্তৃপক্ষের বরাতে ফরাসি বার্তা সংস্থা ‘এএফপি’ জানায়, গত ১২ নভেম্বর অবরুদ্ধ ভূখণ্ডটিতে বোমা হামলা চালিয়ে বাহা আবু আল-আত্তা নামে ইসলামিক জিহাদের এক জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাকে শহীদ করা হয়। মূলত তখন থেকেই একের পর এক বিমান হামলা চালাতে শুরু করে ইসরায়েলি সেনারা।

পূর্ববর্তি সংবাদক্ষমতায় আসার পর থেকে এ সরকার দেশের মানুষের স্বার্থকে জলাঞ্জলি দিচ্ছে: ফখরুল
পরবর্তি সংবাদপেঁয়াজ কাণ্ড: রাজশাহীতে ব্যবসায়ীদের ঘরে ঘরে পেঁয়াজের গুদাম!