গরু নিয়ে যাওয়ায় আবারও মুসলিমকে পিটিয়ে হত্যা

ইসলাম টাইমস ডেস্ক: ভারতে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর মুসলিমদের ওপর নির্যাতন ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। গোরক্ষকদের হাতে মুসলিম নির্যাতনের ঘটনা চরমে পৌঁছেছে। বারবার একই ঘটনা ঘটছে। ভারতজুড়ে এই ধরনের ঘটনা কমার কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। এবার ঘটনাটি ঘটেছে নীতীশ কুমারের রাজ্য বিহারে।

গরু নিয়ে যাওয়ার কারণে মুহাম্মদ জামাল নামে এক মুসলিম ব্যক্তিকে পিটিয়ে খুন করা হয়। জানা গেছে, গরু পাচারের অভিযোগে ওই ব্যক্তিকে ঘিরে ধরে পেটাতে শুরু করে এক দল দুষ্কূতিকারী। যার পরিণতি হয় মৃত্যু।

স্থানীয় সূত্রে খবর, ওই ব্যক্তিকে গরু নিয়ে যেতে দেখে ঘিরে ধরে কয়েকজন দুষ্কূতিকারী। তারা হুমকি দিয়ে বলে, ‘গরু পাচার করে নিয়ে যাচ্ছিস। পরিস্থিতি ভয়ংকর হবে। টাকা দে। না হলে ছাড় পাবি না।’ ওই ব্যক্তি টাকা দিতে অস্বীকার করায় তাকে ধরে বেধড়ক পেটাতে শুরু করে ওই দুষ্কূতিকারীরা।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার জামাল ও তার ভাই গরু নিয়ে যাচ্ছিলেন পাশের এক রাজ্যে নিয়ে যাওয়ার জন্য। কাটিহারের লাভা ব্রিজের কাছে পৌঁছাতেই তাদের দু’জনকে ঘিরে ধরে দুষ্কূতীরা। দুষ্কূতিকারীদের মধ্যে একজনের নাম সাগর যাদব। সাগর ও তার দলবল জামাল ও তার ভাইয়ের থেকে মোটা টাকা দাবি করতে থাকে। কিন্তু, জামাল টাকা দিতে অস্বীকার করলে সেখানেই তাকে পিটিয়ে হত্যা করা হয়। তার ভাই অবশ্য ঘটনাস্থল থেকে কোনোক্রমে পালিয়ে যেতে সক্ষম হন। মৃতের লাশ কাটিহার সদর হাসপাতালে পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য।

পুলিশের পক্ষ থেকে আরো জানানো হয়েছে, সাগরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। কাটিহার সদরের সাব-ডিভিশনাল পুলিশ অফিসার (এসডিপিও) অনিল কুমার জানান, সাগর যাদব ও তার সঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। জামাল পেশায় গরু ব্যবসায়ী। ভিন্ন রাজ্যে গরু পৌঁছে দিতেন তিনি। সেইমতো মঙ্গলবারও তিনি প্রতিবেশী এক রাজ্যে পৌঁছে দেয়ার জন্য গরু নিয়ে যাচ্ছিলেন। সেইসময়ই এই ঘটনা ঘটে যায়।

উল্লেখ্য, এর আগেও ভারতের বেশ কিছু স্থানে গো-মাংস বহন বা খাওয়ার অভিযোগে বেশ কয়েকজনকে প্রাণ হারাতে হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই সন্দেহ থেকেই তাদের মারধর করা হয়।

সূত্র : পূবের কলম

পূর্ববর্তি সংবাদকুমিল্লায় ট্রাকের ধাক্কায় পুলিশের এএসআই নিহত
পরবর্তি সংবাদগাজায় ইসরাইলী বিমান হামলায় একই পরিবারের ৬ জন শহিদ