বিবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা : ইসলামী দলগুলোর শোক প্রকাশ

ইসলাম টাইমস ডেস্ক : বিবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের সংঘর্ষে প্রাণহানির ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের ইসলামী দলগুলোর  নেতৃবৃন্দ।

খেলাফতে ইসলামী বাংলাদেশ-এর আমীর ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী মঙ্গলবার এক শোকবার্তায় বলেন, ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। ট্রেনের কর্তব্যরত লোকোমাস্টার, সহকারী লোকোমাস্টার, ওয়ার্কিং গার্ডসহ যাদের অবহেলার কারণে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটলো অবশ্যই সরকারকে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নিতে হবে। এছাড়াও দুর্ঘটনায় নিহত এবং আহত পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। ভভিষ্যতে যেন এ ধরনের ভয়াবহ ট্রাজেডি আর না ঘটে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, এমন ভয়াবহ দুর্ঘটনায় আমি স্তব্দ এবং দেশবাসীর সাথে সমভাবে ব্যথিত, শোকাহত। সঠিক তদন্তের মাধ্যমে আজকের দুর্ঘটনার কারণ খুঁজে বের করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক আইনগত ব্যবস্থা নিতে হবে। রেলপথে এমন দুর্ঘটনা আর যাতে না ঘটে, সে ব্যাপারে সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এঘটনায় খেলাফত মজলিসের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন দলটির আমীর অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের । তারা মহান রাব্বুল আলামীনের কাছে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। এবং দুর্ঘটনার কারণ খুঁজে বের করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক আইনগত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে বলেন।

 

পূর্ববর্তি সংবাদঅনুমোদন ছাড়াই ইন্টারনেটের দাম বাড়াল গ্রামীন ফোন
পরবর্তি সংবাদআফগানিস্তানে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৭