অযোধ্যা শহরের ৪২ কিলোমিটারের মধ্যে মসজিদ চায় না ভারতীয় হিন্দুরা

ইসলাম টাইমস ডেস্ক: বাবরি মসজিদ মামলার রায়ে মসজিদ তুলে দিয়ে সেখানে মন্দির নির্মাণের নির্দেশ দেয় ভারতের আদালত। আর মসজিদ নির্মাণের জন্য অযোধ্যা শহরেই মুসলমানদের পাঁচ একর জমি প্রদানের নির্দেশও দেওয়া হয়। এবার মুসলমানদের ওই জমি প্রদান নিয়েই দোটানায় পড়েছে রাজ্য সরকার।

ভারতের কর্ণাটকভিত্তিক গণমাধ্যম ডেক্কান হেরাল্ড এক প্রতিবেদনে জানায়, বাবরি মসজিদ রায়ে অযোধ্যা শহরেই মুসলমানদের পাঁচ একর জমি প্রদানের নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু শহরের ভেতরে এই পরিমাণ জমি পাওয়া যাচ্ছে না। ফলে দোটানায় পড়েছে কর্তৃপক্ষ।

এ দিকে, অযোধ্যা শহরে জমি না পাওয়ায় বাবরি মসজিদ এলাকাতেই পাঁচ একর জমি দিতে রাজ্য সরকারের কাছে প্রস্তাব দিয়েছে মুসলিম আইনজীবীরা। অবশ্য এই প্রস্তাবের ঘোর বিরোধী অঞ্চলটির হিন্দু সমাজ।

অযোধ্যার হিন্দুরা বাবরি মসজিদের ৬৭ একর জমিই চায়। মুসলমানদের কাছে কোনো অংশ প্রদানে রাজি নয় তারা। এমনকি অযোধ্যা শহরের ৪২ কিলোমিটারের মধ্যে কোনো মসজিদই চায় না অঞ্চলটির হিন্দুরা। ফলে বিষয়টি নিয়ে সমস্যায় পড়েছে রাজ্য সরকার।

সূত্র বলছে, মসজিদের জন্য এখন পর্যন্ত পাঁচ একর জমি খুঁজে পায়নি কর্তৃপক্ষ। এ সম্পর্কে স্থানীয় এক কর্মকর্তা বলেন, আমরা পাঁচ একরের বেশ কিছু জায়গা পেয়েছি। কিন্তু সেগুলো অযোধ্যা শহর কর্তৃপক্ষের আওতার বাইরে।

ওই কর্মকর্তা আরও বলেন, এরই মধ্যে অযোধ্যা শহরের আওতা বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে। এটি বাড়ানো হলে আমরা পাঁচ একরের কিছু প্লট পেতে পারি।

পূর্ববর্তি সংবাদকসবায় ট্রেন দুর্ঘটনা: পরপর তিনটি সিগনাল ভাঙে তূর্ণা-নিশীথা
পরবর্তি সংবাদবাবরি মসজিদ রায়: ভারত অভিমুখে লংমার্চ করবে ইসলামী আন্দোলন