ধর্ম প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে রাজনীতি বন্ধের আহ্বান জানাল জাতীয় ইমাম সমাজ

ইসলাম টাইমস ডেস্ক: সরকারি খরচে আলেমদের হজে নিয়ে যাওয়ার প্রক্রিয়া নিয়ে ধর্ম প্রতিমন্ত্রীর ভাইরাল হওয়া বক্তব্য নিয়ে ষড়যন্ত্র ও রাজনীতি না করার আহ্বান জানিয়েছে জাতীয় ইমাম সমাজ।  ধর্ম প্রতিমন্ত্রীর বক্তব্যে আলেম সমাজকে হেয় করা হয়নি দাবি করে এ আহ্বান জানায় তারা।

 

জাতীয় ইমাম সমাজের মহাসচিব মুফতি মিনহাজ উদ্দিন স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ধর্মপ্রতিমন্ত্রী ইমাম সম্মেলনে যারা দ্বীন ধর্ম এবং ইসলামকে তাদের ব্যক্তিস্বার্থ চরিতার্থের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়, স্বেচ্ছাচারিতা করে এবং দেশের স্বাধীনতা ও স্বার্থবিরোধী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ততা রয়েছে তাদের ব্যাপারে মন্তব্য করেছিলেন।

কিন্তু একটি ষড়যন্ত্রকারী মহল সে বিষয়টিকে সামাজিক যোগাযোগমাধ্যমে কাট পেস্ট করে ব্যাপক অপপ্রচার চালাচ্ছে।

এ ব্যাপারে প্রতিমন্ত্রীর পক্ষ থেকে দুঃখ প্রকাশ করার পরেও আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছি, একটি ষড়যন্ত্রকারী মহল বিষয়টি নিয়ে জল ঘোলা করছে এবং নোংরা রাজনীতিতে লিপ্ত হয়েছে।

তারা বলেন, এ অবস্থায় নৈতিকতার জায়গা থেকে আমাদের বক্তব্য জাতির সামনে পেশ করাকে আমরা আমাদের দায়িত্ব মনে করি। সে দিন ধর্মপ্রতিমন্ত্রী তার বক্তব্যে ওলামায়ে কেরামকে যথেষ্ট সম্মান প্রদর্শন করেছেন এবং সরকারের সঙ্গে সারা দেশের সব ওলামায়ে কেরামের সুসম্পর্ক কিভাবে আরো বৃদ্ধি পায় এই ব্যাপারে তিনি দীর্ঘ বক্তব্য প্রদান করেছেন, যা আমাদের কাছে সংরক্ষিত রয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্যও সরকারের প্রতি আহ্বান জানায় জাতীয় ইমাম সমাজ।

পূর্ববর্তি সংবাদডা. শফিকুর রহমান হলেন জামায়াতে ইসলামির নতুন আমীর
পরবর্তি সংবাদআল মাহমুদ দুই বাংলার অন্যতম শ্রেষ্ঠ কবি : সৈয়দ মুস্তাফা সিরাজ