হযরতপুরে মারকাযুদ দাওয়াহর মসজিদ সম্প্রসারণ উপলক্ষে দোয়া-মাহফিল অনুষ্ঠিত

ইসলাম টাইমস ডেস্ক: মারকাযুদ দাওয়াহ আল ইসলামিয়া ঢাকা’র হযরতপুর প্রাঙ্গনে পুরোনো মসজিদ সম্প্রসারণের কাজ উদ্বোধন করা হয়েছে এবং এ উপলক্ষে  একটি দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১০ নভেম্বর) যোহরের নামাযের আগে হযরতপুরে মারকাযুদ দাওয়াহর টিন শেড মসজিদে এই মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে মারকাযুদ দাওয়াহর মুদির মাওলানা আবুল হাসান মুহাম্মদ আব্দুল্লাহ সাহেব এবং মাওলানা মুহাম্মদ আব্দুল মালেক সাহেবসহ বিশিষ্ট অনেক আলেম, মুরুব্বী এবং মারকায সংশ্লিষ্ট হিতাকাঙ্খী-শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাওলানা আবুল হাসান মুহাম্মদ আব্দুল্লাহ মসজিদের সামনের কাজকর্ম সুন্দরভাবে সম্পন্ন হওয়ার জন্য সবার কাছে দোয়ার আবেদন জানান।

জানা যায়, মারকাযের বিভিন্ন দ্বীনী প্রোগ্রাম পরিচালনার জন্য মাঝেমধ্যেই অনেক বড় জায়গার দরকার হয়। সেই লক্ষ্য সামনে রেখেই মসজিদটি সম্প্রসারিত করা হচ্ছে, যাতে বিভিন্ন সময় বিভিন্ন প্রোগ্রাম আয়োজন করা সম্ভব হয়।

মসজিদ উদ্বোধন অনুষ্ঠানে বাবরি মসজিদ প্রসঙ্গে অভিব্যক্তি ব্যক্ত করতে গিয়ে মাওলানা আবুল হাসান মুহাম্মদ আব্দুল্লাহ বলেন, সাধারন একজন আইনের ছাত্রও বাবরি মসজিদের এই রায় এবং যে সকল প্রমাণের উপর ভিত্তি করে এই রায় দেয়া হয়েছে এর মাঝে বৈপরীত্য দেখতে পাবেন। এখন পর্যন্ত প্রকাশিত সংক্ষিপ্ত রায় থেকে এটাই বুঝে আসছে।

তিনি আরো বলেন, মসজিদে হারামেও মূর্তি ঢুকেছিল। তা আবার বের হয়েছে। বাবরি মসজিদে মূর্তি ঢুকানো হলেও একসময় এটাও থাকবে না। একসময় আবার সেখানে মসজিদের কার্যক্রম চলবে ইনশাআল্লাহ।

পূর্ববর্তি সংবাদসাক্ষাৎকার: বাবরি মসজিদে প্রথম আঘাতকারীর ইসলাম গ্রহণ
পরবর্তি সংবাদবাবরি মসজিদের রায় ভারতের অভ্যন্তরীণ বিষয়: ওবায়দুল কাদের