বাবরি মসজিদের ‘বিতর্কিত’ রায়ে অসন্তুষ্ট জমিয়তে উলামায়ে হিন্দ

ইসলাম টাইমস ডেস্ক: বাবরি মসজিদ মামলার ‘বিতর্কিত’ রায়ে অসন্তুষ্টির কথা জানিয়ে জমিয়তে উলামায়ে হিন্দের (একাংশ) সভাপতি মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানি বলেছেন, ‘ভারতে মুসলমানরা সংখ্যালঘু, এখানে আমাদের আবেগ নয় বরং আইনিভাবে লড়াই করতে হবে। এজন্য হতাশাগ্রস্ত না হয়ে সবাইকে আল্লাহর ওপর ভরসা করার আহ্বান জানাই।’

শনিবার (৯ নভেম্বর) সকালে ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চের দেওয়া রায়ের প্রতিক্রিয়া জানিয়ে জমিয়তে ওলামায়ে হিন্দের তরফে মাওলানা মাদানি এই আহ্বান জানান।

একইসঙ্গে দেশের নিরাপত্তা ও শান্তির প্রয়োজনে এই রায়কে জয়-পরাজয়ের দৃষ্টিতে না দেখে মুসলমানদের আল্লাহর ওপর ভরসা করারও পরামর্শ দেন তিনি।

জমিয়ত সভাপতি আরও বলেন, ‘বাবরি মসজিদের পক্ষে আমাদের দাবি-দাওয়ার মজবুতির জন্য যা যা করার প্রয়োজন ছিল, জমিয়ত নিষ্ঠার সঙ্গে তা করেছে। রায় আমাদের পক্ষে আনার জন্য আমরা বিজ্ঞ আইনজীবীর ধারস্থ হয়েছিলাম। আদালতে শক্তিশালী দলিল প্রমাণাদি উপস্থাপন করেছি কিন্তু আমাদের ভাবনার বাইরে রায় এসেছে।’

দেশের সংবিধানে যে ক্ষমতা দেওয়া হয়েছে তা ব্যবহার করে জমিয়তে উলামায়ে হিন্দ সর্বপ্রকার আইনি লড়াই চালিয়ে যাবে বলেও জানান জমিয়ত প্রধান।

পূর্ববর্তি সংবাদঝড়-বৃষ্টির সময় রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যা করতেন
পরবর্তি সংবাদঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে তিন জেলায় নিহত ৪