‘বাংলাদেশে অবৈধভাবে থাকা ১১ হাজার বিদেশি নানা অপরাধে জড়িয়ে পড়েছে’

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশে ১১ হাজার বিদেশি নাগরিক অবৈধভাবে রয়েছেন জানিয়ে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, অবৈধভাবে বাংলাদেশে বসবাস করা বিদেশিরা নানা অপরাধের সঙ্গে যুক্ত হয়ে পড়ছে। এ কারণে তাদের অনেকেই গ্রেফতার হয়ে এখন কারাগারে আছে।

আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে তিনি সাংবাদিকদের কাছে এ সব কথা বলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘অনেক বিদেশি নাগরিক এ দেশের পাসপোর্ট নিয়ে আসে। পরে ভিসার মেয়াদ শেষ হলে অনেকেই ফিরে না গিয়ে থেকে যান। তারা মেয়াদোত্তীর্ণ অবস্থায় আছেন। আমাদের গত সভায় সিদ্ধান্ত হয়েছিল তাদের চিহ্নিত করা। অত্যন্ত সফলতার সঙ্গে আমাদের গোয়েন্দা সংস্থা তাদের চিহ্নিত করেছে। সরকারি অর্থে তাদের দেশে ফেরত পাঠানো হবে।

এরা কোন দেশের- এ বিষয়ে তিনি বলেন, বিভিন্ন দেশের, বিশেষ করে আফ্রিকার দেশগুলোরই বেশি; নাইজেরিয়া, তানজেনিয়া- এই সব দেশেরই নাগরিক।

মূলত ক্রিমিনাল টাইপের লোকই থেকে যায় জানিয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘ভালো নাগরিকরা তো থাকে না। আমরা চিন্তা করেছি সরকারের পয়সা দিয়েই তাদের দেশে ফেরত পাঠাব।’

পূর্ববর্তি সংবাদজয়-পরাজয়ের দাঁড়িপাল্লায় বাবরি মসজিদ রায়কে দেখা উচিৎ হবে না : মোদি
পরবর্তি সংবাদজুরাইনে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হল খোকাকে