‘বন্ধুপ্রতীম দেশ ভারতের কাছ থেকে লাভবান হওয়ার অনেক সুযোগ রয়েছে’

ইসলাম টাইমস ডেস্ক: বন্ধুপ্রতীম দেশ হিসেবে ভারতের কাছ থেকে লাভবান হওয়ার অনেক সুযোগ রয়েছে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

আজ মঙ্গলবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে ভারতের আসাম থেকে আসা উচ্চপদস্থ একটি সাংস্কৃতিক প্রতিনিধি দলের সাথে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ভারত ও বাংলাদের মানুষের মাঝে বন্ধুত্বের দৃঢ়তা পারস্পরিক অধিকার সংরক্ষণে সহায়ক শক্তি হিসেবে কাজ করে। কখনোই বন্ধু বন্ধুকে এবং ভাই ভাইকে কোনো অধিকার থেকে বঞ্চিত করতে পারে না। বৃহৎ প্রতিবেশী হিসেবে ভারতের কাছ থেকে বাংলাদেশের লাভবান হওয়ার অনেক সুযোগ রয়েছে। তাই আমরা ঐহিহ্যের বন্ধুত্ব আরো সুদৃঢ় করতে চাই।

তিনি আরো বলেন, বাংলাদেশ আর ভারতের মানুষের মাঝে বন্ধুত্বের সুদীর্ঘ ঐতিহ্য রয়েছে। ভাষা ও সংস্কৃতিতে রয়েছে দারুণ মিল। শুধু সীমান্তরেখা কোনো বিভেদ সৃষ্টি করতে পারেনি বন্ধুপ্রতীম দুটি দেশের মানুষে মানুষে।

এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে লাখ লাখ বাংলাদেশিকে আশ্রয় দিয়ে ভারত অকৃত্রিম বন্ধুত্বের পরিচয় দিয়েছে। তাই ভারত ও বাংলাদেশের মধ্যে চমৎকার বন্ধুত্ব বিরাজ করছে।

পূর্ববর্তি সংবাদজাবি শিক্ষক সমিতির সম্পাদকসহ ৪ জনের পদত্যাগ
পরবর্তি সংবাদকোরআন শরীফ রক্ষা করতে গিয়ে প্রাণ দিল শিশু ওয়াজেদ