পদত্যাগ করবেন না ইমরান খান

ইসলাম টাইমস ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ চাচ্ছে বিরোধীরা। এ কারণে রবিবার পর্যন্ত বর্তমান প্রধানমন্ত্রীকে আল্টিমেটামও দিয়েছে তারা। কিন্তু ইমরান খান তাদের আল্টিমেটামকে উড়িয়ে দিয়েছেন। জানিয়েছেন, তিনি পদত্যাগ করবেন না।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, উদ্ভূত সমস্যা সমাধানে ইমরান খান প্রশাসন ও বিরোধীদের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা করছে গভার্নমেন্টস কমিটি। আর তাদের কাছেই ইমরান তার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

ইমরান খান গভার্নমেন্টস কমিটিকে বলেছেন, তিনি কোনো অসাংবিধানিক কিংবা অগণতান্ত্রিক দাবি মেনে নেবেন না। আজাদি মার্চ-এর নামে যা করা হচ্ছে সেটাকে তিনি অসাংবিধানিক হিসেবেই মনে করেন। ইমরান খান একই সঙ্গে যেকোনো পরিস্থিতি সামাল দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন।

অবশ্য বিরোধীদের এই আন্দোলনের মধ্যেই ইমরান খানকে সমর্থনের ঘোষণা দিয়েছে পাকিস্তানের শক্তিশালী সামরিকবাহিনী। বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, তারা নির্বাচিত সরকার এবং দেশের সংবিধানকে সমর্থন করে।

এ সম্পর্কে শুক্রবার এক টেলিভিশন সাক্ষাৎকারে পাকিস্তান সামরিকবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, আমরা আইন এবং সংবিধানে বিশ্বাস করি। আমাদের সমর্থন থাকবে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের প্রতি, কোনো দলের প্রতি নয়।

প্রসঙ্গত, শুক্রবার পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার প্রশাসনকে পদত্যাগের জন্য দুই দিনের সময় বেঁধে দেয় বিরোধীরা। কিন্তু এই বেঁধে দেওয়া সময় প্রত্যাখ্যান করেছেন ইমরান খান।

পূর্ববর্তি সংবাদপ্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে ভারতের সাথে চুক্তি নিয়ে ব্যাখ্যা চাইবে বিএনপি
পরবর্তি সংবাদঅধ্যক্ষকে পুকুরে ফেলে দেয়া সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার