ভোলায় মহানবী (সা:) কে নিয়ে কটূক্তি: সেই বিপ্লব রিমান্ড শেষে কারাগারে

ইসলাম টাইমস ডেস্ক: ভোলায় বোরহানউদ্দিনে নবী করিম (সা:) কে ফেসবুকে কটূক্তির দায়ে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেফতার হওয়া বিপ্লব চন্দ্র বৈদ্য শুভসহ ৩ জনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়েছে। বুধবার রাতে আদালতে হাজির করার পর আদালত তাদের জেলহাজতে প্রেরণ করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) বোরহানউদ্দিন থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোহাইমিনুল ইসলাম জানান, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মো. সানাউল হক এর আদালতে বিপ্লব চন্দ্র বৈদ্য শুভ, রাফসান ইসলাম শরীফ ও মো. ইমনকে রিমান্ড শেষে হাজির করা হয়। এ সময় আদালতের বিচারক তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনিরুল ইসলাম জানান, আসামিদের পক্ষে জামিনের আবেদন করেছি। আগামী রবিবার শুনানি হলে আসামিদের জামিন পাব বলে আশা করি। কারণ ইতিমধ্যে পুলিশ নিশ্চিত করেছে যে বিপ্লবের আইডি হ্যাক হয়েছে। সেই মর্মে আমরা গত ১৮ অক্টোবর বোরহানউদ্দিন থানায় একটি সাধারণ ডায়েরি করেছি। সুতরাং আমি মনে করি বিপ্লবের জামিনে কোন আইনগত বাধা থাকবে না।

উল্লেখ্য, ভোলায় বোরহানউদ্দিনে সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে ফেসবুকে কটূক্তির প্রতিবাদে স্থানীয় জনতা প্রতিবাদ মিছিল বের করলে তাতে গুলি ছুড়ে পুলিশ। এতে করে অন্তত ৪ জন শহীদ হয়। এছাড়াও এ ঘটনায় শতাধিক মানুষ আহত হয়।

পূর্ববর্তি সংবাদমুসলিম বাজার মাদরাসায় লেখক ফোরামের কর্মশালা ৭ নভেম্বর
পরবর্তি সংবাদবাংলাদেশে গণমাধ্যম সংকট: কর্মীদের চাকরি হারানোর ভীতি