পাকিস্তানে চলন্ত ট্রেনে সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৬২

দ্রুতগতির এই ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডি যাচ্ছিল।

ইসলাম টাইমস ডেস্ক: পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে একটি চলন্ত ট্রেনের ভেতর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অন্তত ৬২ জনের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। খবর দ্য ডনের।

বৃহস্পতিবার সকালে পাঞ্জাব প্রদেশের দক্ষিণে রহিম ইয়ার খান জেলার লিয়াকতপুর শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে জেলা পুলিশ।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ জানান, ট্রেনের যাত্রীরা সকালের নাস্তার প্রস্তুতি নিচ্ছিলো। এসময় সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ট্রেনে আগুন লেগে এই হতাহতের ঘটনা ঘটে। ট্রেনের তিনটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে। অনেকেই চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দিয়ে জীবন বাঁচিয়েছেন।

পাকিস্তানে ট্রেনে সিলিন্ডার বহন করা আইনত দণ্ডনীয়।

রহিম ইয়ার খান জেলার ডেপুটি কমিশনার জানান, ট্রেনের বগিগুলোতে তাবলীগ জামাতের সদস্যরা ভ্রমণ করছিলেন।

রেলমন্ত্রী বলেন, ১ হাজার ১২২টি টিম উদ্ধার তৎপরতা শুরু করেছে। উদ্ধারকাজে দেশটির সেনাবাহিনীও যোগ দিয়েছে। দুই ঘণ্টার মধ্যে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে আশা করছি।

নিহতদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি আহতদের সর্বেোচ্চ চিকিৎসাসেবা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী শেখ রশিদ। রেলমন্ত্রী জানিয়েছেন, এই ট্রেন এবং যাত্রীদের বীমা করা ছিল। ফলে তারা ক্ষতিপূরণ পাবেন।

পূর্ববর্তি সংবাদমসজিদে পূজাপাট সমাপ্ত করলেন এই ভারতীয় নারী
পরবর্তি সংবাদমিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে বাংলাদেশি জেলে নিহত