বাংলাদেশে গরু পাচারে বিএসএফ জড়িত: ভারতীয় গোয়েন্দা সংস্থা

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশ গরু পাচারের সঙ্গে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) জড়িত রয়েছে বলে দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার (সিবিআই) এক তদন্তে রিপোর্টে বলা হয়েছে।

সিবিআই’র বরাতে এবিপি আনন্দের এক খবরে বলা হয়েছে, সম্প্রতি দিল্লিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সদর দফতরে একটি অভিযোগ জমা পড়ে। তাতে বলা হয়, পশ্চিমবঙ্গের একাধিক সীমান্তবর্তী অঞ্চল থেকে বাংলাদেশে রমরমা গরু পাচার বাণিজ্য চলছে। আর এর সঙ্গে রাজ্যের প্রভাবশালী ব্যক্তিত্বরাও জড়িত।

এরপর সদর দফতর থেকে অভিযোগটি তদন্তের জন্য পাঠিয়ে দেওয়া হয় সিবিআইয়ের কলকাতা দফতরে। এরপরেই এ রাজ্যে আন্তর্জাতিক সীমান্ত দিয়ে বাংলাদেশে গরু পাচার নিয়ে প্রাথমিক তদন্ত করে সেই রিপোর্ট কলকাতা থেকে পাঠিয়ে দেওয়া হয় দিল্লিতে।

সিবিআই সূত্রের খবর, প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের আন্তর্জাতিক সীমান্ত দিয়ে বাংলাদেশে গরু পাচার নিয়ে বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে। প্রাথমিক তদন্তে একাধিক রাজনৈতিক প্রভাবশালীদের নাম উঠে এসেছে। রয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-এর কিছু কর্মকর্তার নামও।

রিপোর্টে আরও বলা হয়েছে, প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে অভিযুক্ত বিএসএফ কর্মকর্তা, সবার কাছেই পৌঁছে যাচ্ছে নিয়মিত মাসোহারা। সিবিআইয়ের অনুমান, শুধু গরু পাচারই নয়, বেআইনি কারবারের এই জাল ছড়িয়ে গেছে সোনা পাচার ও জাল নোটের কারবারেও।

সিবিআই সূত্রের খবর, গরু পাচার নিয়ে প্রাথমিক এই রিপোর্টের ভিত্তিতে এফআইআর দায়েরের আর্জি করা হয়েছে। প্রাথমিক রিপোর্ট হাতে পাওয়ার পর এবিষয়ে পরবর্তী পদক্ষেপ ঠিক করতে এখন আইনি পরামর্শ নেওয়া হচ্ছে।

পূর্ববর্তি সংবাদমুহাম্মদ সা:-কে অবমাননা করা যাবে না: ইউরোপিয়ান কোর্ট
পরবর্তি সংবাদসিরিয়ার শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় খুলল তুরস্ক