আগামী ১৪ মার্চ আবনায়ে নুরিয়ার পুনর্মিলনী মজলিস: বৈঠকে সিদ্ধান্ত

ইসলাম টাইমস ডেস্ক: আগামী ১৪ মার্চ ২০২০ সালে অনুষ্ঠিত হতে যাচ্ছে হাফেজ্জী হুজুর রহ. প্রতিষ্ঠিত জামিয়া নুরিয়ার সাবেক ছাত্রদের পুনর্মিলনী মজলিস। সাবেক ছাত্রদের পারস্পরিক যোগাযোগ স্থাপন, সৌজন্য-সৌহার্দ্য বৃদ্ধির জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে। একইসঙ্গে এ মজলিসের অন্যতম লক্ষ্য ঠিক করা হযেছে  নূরিয়ার উস্তায ও ছাত্রদের মাঝে সম্পর্কের উজ্জীবন ও হজরত হাফেজ্জী হুজুর রহ.-এর মিশন ও খেদমতকে এগিয়ে নিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ।

গতকাল রবিবার (২৭ অক্টোবর) কামরাঙ্গিরচর নুরিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত এক বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জামিয়া নুরিয়ার বর্তমান মহাপরিচালক আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে গতকালের বৈঠকে উপস্থিত ছিলেন জামিয়ার মুহাদ্দিস মাওলানা ইসমাঈল বরিশালী, মাওলানা আজিমুদ্দীন বাশবাড়িয়ার হুজুর, মাওলানা ফারুক আহমদ হাজি সাহেব হুজুর এবং মুফতি মুজিবুর রহমান।

সাবেক ছাত্রদের মাঝে এসময় উপস্থিত ছিলেন মাওলানা আবু তাহের রহমানী, মাওলানা আশরাফ হালিমী, মাওলানা নাসিম আরাফাত, মাওলানা আবদুল হক, মাওলানা সাঈদুর রহমান, মাওলানা শরীফ মুহাম্মদ, মাওলানা ইয়াহইয়া ইউসুফ নদবী, মাওলানা মুহাম্মদ ইউসুফ, মাওলানা আবদুল জাব্বার, মাওলানা আশরাফুজ্জামান, মাওলানা ফজলুল্লাহ প্রমুখ। এছাড়াও জামিয়া নূরিয়ার শিক্ষকদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা ইলিয়াস মাদারিপুরী।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীকে প্রধান পৃষ্ঠপোষক করে একটি বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। বাস্তবায়ন কমিটির আহ্বায়ক করা হয় মাওলানা আযীমুদ্দীন বাশবাড়িয়ার হুজুরকে। আর সদস্যসচিব মনোনীত হন মাদরাসাতুল কাউসারের মুহতামিম মাওলানা সাঈদুর রহমান।

মজলিস আয়োজন এবং ব্যবস্থাপনাগত ব্যাপার নিয়ে সামনে একাধিক বৈঠক হবে জানিয়ে গতকালের বৈঠকে উপস্থিত নুরিয়ার সাবেক এক ছাত্র জানান, ষাটের দশকে প্রতিষ্ঠার পর থেকে নুরিয়ায় যারা পড়াশোনা করেছেন বা বিভিন্ন সময় উস্তায হিসেবে যারা দায়িত্ব পালন করেছেন সবার সাথে যোগাযোগের উদ্যোগ নেওয়া হয়েছে।

পুনর্মিলনী মজলিস সফল করতে মাস খানেকের মধ্যেই বিভিন্ন উপায়ে সবার সাথে যোগাযোগের চেষ্টা করা হবে।

পূর্ববর্তি সংবাদহাইআতুল উলয়া: বিগত তিন পরীক্ষায় মেধা-তালিকায় স্থানপ্রাপ্তদের বৃত্তি প্রদান করা হচ্ছে
পরবর্তি সংবাদ১০ জানুয়ারী থেকে ইজতেমা শুরু, আসছেন না মাওলানা সাদ