গুরুতর অসুস্থ নওয়াজ শরিফ, প্লাটিলেট কমে ঝুঁকিতে

ইসলাম টাইমস ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মুসলিম লীগ (এন) নেতা নওয়াজ শরিফ গুরুতর অসুস্থ। অসুস্থ অবস্থায় লাহোরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।

চিকিৎসকরা জানিয়েছেন, নওয়াজ শরিফের অবস্থার আরও অবনতি হয়েছে। তার রক্তে প্লাটিলেটের পরিমাণ ১৬ হাজার থেকে কমে দুই হাজারে নেমে এসেছে।

অসুস্থ হয়ে পড়লে নওয়াজ শরিফকে আদিয়ালা কারাগার থেকে পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অবস্থা আরো খারাপ হলে সোমবার তাকে লাহোরের একটি হাসপাতালে ভর্তি করা হয়।

সাধারণত ডেঙ্গুজ্বরের কারণে রক্তের প্লাটিলেটের সংখ্যা কমে যায়। এ জন্য তার ডেঙ্গু পরীক্ষা ও ইসিজি করা হয়। কিন্তু ডেঙ্গু পরীক্ষায় ফল নেগেটিভ আসে।

একজন সুস্থ মানুষের যেখানে কমপক্ষে দুই লাখ প্লাটিলেট থাকার কথা। কিন্তু নওয়াজ শরিফ রক্তে প্লাটিলেটের পরিমাণ দুই হাজারে নেমে এসেছে।

চিকিৎসকরা জানান, এভাবে প্লাটিলেট কমতে থাকলে তাকে আর বাঁচানো সম্ভব নাও হতে পারে। এ কারণে প্লাটিলেট বাড়াতে আজ তাকে রক্ত দেয়া হতে পারে।

এদিকে পাকিস্তানে বিরোধী দলের নেতাকর্মীদের অভিযোগ, নওয়াজ শরিফ ঠিকমতো চিকিৎসাসেবা পাচ্ছেন না। তাকে তিলে তিলে মারার জন্য সরকার চক্রান্ত করছে।

পূর্ববর্তি সংবাদভারতে প্রতি ১৬ মিনিটে একজন নারী ধর্ষণের শিকার
পরবর্তি সংবাদদুইয়ের বেশি সন্তান হলে চাকরি দেবে না আসাম সরকার