বিজিবি-বিএসএফ প্রধান পর্যায়ে আলোচনা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক: রাজশাহীর চারঘাটে বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) গুলিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্য নিহতের ঘটনাকে কেন্দ্র করে যে সমস্যা তৈরি হয়েছে তা নিরসনে বিজিবি ও বিএসএফ’র প্রধান পর্যায়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার (১৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আপনারা নিশ্চয় জানেন বিজিবি এবং বিএসএফ’র মধ্যে একটা চমৎকার সম্পর্ক রয়েছে। হঠাৎ করে এমন দুর্ঘটনাতে আমরা সবাই মর্মাহত। এই সমস্যা নিরসনে দুই বাহিনীর প্রধান পর্যায়ে আলোচনা চলছে। দুই দেশের আলাপের মাধ্যমে এটার সুরাহা হবে। সবকিছু আলোচনার মাধ্যমে শেষ হবে বলে আমরা মনে করি।

উল্লেখ্য, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহীর পদ্মা নদীতে ইলিশ শিকারের সময় ভারতীয় এক জেলেকে আটক করাকে কেন্দ্র করে বিজিবির সঙ্গে বিএসএফের গোলাগুলির ঘটনা ঘটে। এতে বিএসএফের এক সদস্য নিহত ও আরেক সদস্য আহত হন।

ওই ঘটনার ব্যাখ্যায় বিজিবি বলছে, বিএসএফ সদস্যরা জোরপূর্বক আটক জেলেকে নিয়ে ঘটনাস্থল থেকে চলে যেতে চাইলে বিজিবি সদস্যরা তাদের বাধা প্রদান করেন। বিএসএফ সদস্যরা উত্তেজিত হয়ে ফায়ার করে এবং ফায়ার করতে করতে স্পিডবোট চালিয়ে ভারতের দিকে চলে যেতে থাকে। তখন বিজিবি টহল দল আত্মরক্ষার্থে ফায়ার করে।

পূর্ববর্তি সংবাদফিলিস্তিনি শিশুর ছবি দিয়ে তুরস্কের বিরুদ্ধে কুর্দিদের অপপ্রচার
পরবর্তি সংবাদনিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৩৬ জেলের কারাদণ্ড