সুন্নি ওয়াকফ বোর্ড কি বাবরি মসজিদের জমির দাবি ছেড়ে দিয়েছে

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের সুন্নি ওয়াকফ বোর্ড অযোধ্যায় বাবরি মসজিদের জমির দাবি ছেড়ে দেওয়ার প্রস্তাব দিয়েছে বলে জানা গেছে। সুপ্রিম কোর্ট নিযুক্ত একটি মধ্যস্থকারী প্যানেল তাদের রিপোর্টে এমনটাই জানিয়েছে বলে সূত্রের খবর।

জানা গেছে, বাবরি মসজিদের জমির দাবি ছেড়ে দেওয়ার পাশাপাশি ওয়াকফ বোর্ড জানিয়েছে, অযোধ্যায় যে মসজিদ রয়েছে, তা সংস্কার করবে সরকার। অন্য যে কোনও উপযুক্ত জায়গায় মসজিদ তৈরির প্রস্তাব দিয়েছে ওয়াকফ বোর্ড।

ওয়াকফ বোর্ডের এই প্রস্তাব এমন সময় সামনে এসেছে যখন ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান জি এ ফারুকি ও বোর্ডের কর্মকর্তাদের মধ্যকার সম্পর্কে ফাটল ধরেছে। উত্তর প্রদেশ সরকার ফারুকির বিরুদ্ধে  ওয়াকফ  জমি বিক্রি সংক্রান্ত মামলার তদন্ত কমিটি গঠন করেছে। জানা যায়, কয়েক দিন আগে ফারুকিকে প্রাণ নাশেরও হুমকি দেওয়া হয়েছে।

এদিকে জন্মভূমি-বাবরি মসজিদ জমির বিবাদ নিয়ে চলা মামলা নিষ্পত্তির আগেই বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা দিয়েছেন বিজেপি নেতা সাক্ষী মহারাজ। এমনকি মসজিদের জায়গায় মন্দির নির্মাণের দিনক্ষণও স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন ভারতের ক্ষমতাসীন বিজেপির এই সাংসদ। সাক্ষী মহারাজ জানিয়েছেন, আগামী ৬ ডিসেম্বর থেকে ওই স্থানে রামের মন্দির নির্মাণের কাজ শুরু হবে।

 

 

পূর্ববর্তি সংবাদটেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’, আহত ২
পরবর্তি সংবাদওয়াকফ বোর্ডের চেয়ারম্যান জমির রক্ষক হয়, মালিক নয় : আরশাদ মাদানী